নুরের দলের কর্মসূচিতে ছাত্রলীগের হামলার অভিযোগ

হামলার মুহূর্ত
হামলার মুহূর্ত  © সংগৃহীত ছবি

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের গড়া সংগঠন বাংলাদেশ ছাত্র, যুব, শ্রমিক ও প্রবাসী অধিকার পরিষদের কর্মসূচিতে ছাত্রলীগ হামলার অভিযোগ উঠেছে। বিমানভাড়া বৃদ্ধির প্রতিবাদে এবং প্রবাসীদের অধিকার রক্ষায় আয়োজিত সমাবেশে  এই হামলার অভিযোগ উঠেছে।

হামলায় আহ নেতাকর্মীরা হলেন চট্টগ্রাম নগর যুব অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক আবসার উদ্দিন, ছাত্র অধিকার পরিষদের আন্তর্জাতিক-বিষয়ক সম্পাদক মুনতাসির মাহমুদ, শ্রমিক অধিকার পরিষদের চট্টগ্রামের সহসমন্বয়ক মোহাম্মদ বাবু। বাকি দুই জনের নাম জানা যায়নি।

শুক্রবার (৩১ ডিসেম্বর) চট্টগ্রাম নগরের ২ নম্বর গেট এলাকায় এ ঘটনা ঘটে। এতে ছাত্র, যুব, শ্রমিক ও প্রবাসী অধিকারের পাঁচ নেতাকর্মী আহত হয়েছেন। এ সময় পুলিশ ছাত্র অধিকার পরিষদের এক নেতাকে আটক করেছে।

আরও পড়ুন: ইংরেজি-সাধারণ জ্ঞান ছাড়াই হতে পারে মেডিকেল ভর্তি পরীক্ষা

ছাত্র অধিকার পরিষদের চট্টগ্রাম বিভাগীয় সাবেক সমন্বয়ক মুহাম্মদ জসিম উদ্দিন গণমাধ্যমকে বলেন, কর্মসূচিতে অংশ নেওয়ার জন্য শুক্রবার বেলা সাড়ে তিনটা থেকে নেতা-কর্মীরা বিমানের চট্টগ্রাম কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন। কর্মসূচি শুরুর পরপরই ছাত্রলীগের নেতা-কর্মীরা লাঠিসোঁটা নিয়ে হামলা করেন। ছাত্রলীগের হামলার মুখে সংগঠনের নেতা-কর্মীরা বিপ্লব উদ্যানের সামনে চলে আসেন। সেখানে হামলা হয়। এ সময় পুলিশ উপস্থিত থাকলেও, নীরব দর্শকের ভূমিকা পালন করে।

পুলিশ হামলাকারীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিলেও উল্টো ছাত্র অধিকার পরিষদের চট্টগ্রাম দক্ষিণ জেলার সাংগঠনিক সম্পাদক রেদোয়ান সিদ্দিকীকে আটক করে নিয়ে গেছে বলে অভিযোগ করেন মুহাম্মদ জসিম উদ্দিন। তিনি বলেন, হামলাকারীরা চট্টগ্রামের হাজী মুহম্মদ মুহসীন কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রলীগের নেতা-কর্মী।

আরও পড়ুন: ভর্তি পরীক্ষায় সংক্ষিপ্ত সিলেবাস ইস্যু বিবেচনা করবে ঢাবি

তবে হামলার অভিযোগ অস্বীকার করেছেন হাজী মুহম্মদ মুহসীন কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মায়মুন উদ্দিন। তিনি দাবি করেন, হামলার বিষয়ে তাঁদের কোনো নেতা-কর্মী জড়িত নন।

ঘটনাস্থলে পাঁচলাইশ থানার উপপরিদর্শক (এসআই) আবদুল মান্নান বলেন, ২ নম্বর গেটের বিপ্লব উদ্যান এলাকায় দুই পক্ষের মধ্য হাতাহাতি ঘটনা ঘটে। এ সময় রেদোয়ান সিদ্দিকী নামের একজনকে আটক করা হয়েছে। ঘটনার বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।


সর্বশেষ সংবাদ