তালা ভেঙে নগর ভবনে নটরডেম শিক্ষার্থীরা

তালা ভেঙে নগর ভবনে নটর ডেম শিক্ষার্থীরা
তালা ভেঙে নগর ভবনে নটর ডেম শিক্ষার্থীরা  © সংগৃহীত

নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈমের হাসানের নিহতের ঘটনায় বিচার দাবিতে তালা ভেঙে নগর ভবনের ভেতরে ঢুকে পড়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেলের দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা নগর ভবনের ভেতরে ঢুকে পড়েন। শেষ খবর পাওয়া পর্যন্ত তারা এখনো নগর ভবনের ভেতরে আছেন।

স্থানীয় সূত্র জানিয়েছে, নগর ভবনে শিক্ষার্থীরা ঢুকে পড়লে তাদের প্রতিনিধিরা মেয়র শেখ ফজলে নূর তাপসের সঙ্গে কথা বলেন। পরে মেয়র তাদের বুঝিয়ে, নগর ভবনের বাইরে যেতে বলেন। এরই মধ্যে নটর ডেম কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক তিতাস রোজাজিরও শিক্ষার্থীদের নগর ভবন থেকে বাইরে যেতে বলেন। কিন্তু শিক্ষার্থীরা ভবন থেকে বাইরে বের হচ্ছেন না।

এর আগে, এদিন বৃহস্পতিবার সকাল থেকে মতিঝিল ও গুলিস্তান এলাকা অবরোধ করে রাখা নটরডেম কলেজের কয়েকশ ছাত্র বেলা ২টার দিকে গুলিস্তানের জিরো পয়েন্টের সামনে থেকে নগরভবনের দিকে রওনা হয়।

পরে নগরভবনের ফটকে পৌঁছে তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এ সময় সিটি করপোরেশন থেকে শিক্ষার্থীদের একটি প্রতিনিধিকে ডাকা হয় কথা বলার জন্য। নগর ভবনের মূল ফটক বন্ধ থাকলেও এবক পর্যায়ে শিক্ষার্থীরা তা খুলে ভেতরে ঢুকে পড়ে।

নটর ডেম কলেজের একাদশ শ্রেণীর এক শিক্ষার্থী বলেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে অপরাধীর যথাযথ শাস্তি না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলমান থাকবে।


মন্তব্য

x

সর্বশেষ সংবাদ