ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বিক্ষোভ

ছাত্র ইউনিয়ন
বিক্ষোভরত ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা  © টিডিসি ফটো

রাষ্ট্রীয় হেফাজতে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর নিরপেক্ষ তদন্ত ও বিচার ও মশাল মিছিল থেকে আটক সাত ছাত্রনেতার নিঃশর্ত মুক্তি এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে জয়পুরহাটে বিক্ষোভ পরবর্তী মানববন্ধন সমাবেশ করেছে জেলা প্রগতিশীল ছাত্র জোট।

শুক্রবার (৫ মার্চ) সকাল সাড়ে ১১টায় চিনিকল সড়ক থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের পাচুরমোড়ে এসে মানববন্ধন সমাবেশ করে বাম ছাত্র সংগঠনগুলোর মোর্চা প্রগতিশীল ছাত্র জোট।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘দেশে দুর্নীতি-লুটপাট চলছে তার বিরুদ্ধে প্রতিবাদের কণ্ঠস্বর রুদ্ধ করতেই প্রণয়ন করা হয়েছে ডিজিটাল নিরাপত্তা আইন। এ আইনের শিকার হচ্ছেন সমাজের দর্পন সাংবাদিক, লেখক, কলামিস্ট, শিক্ষকসহ মুক্তচিন্তার মানুষ।

এ আইনের মধ্যদিয়ে বাক-স্বাধীনতা হরণ করা হচ্ছে। যা একটি স্বাধীন গণতান্ত্রিক দেশে কখনও কাম্য নয়। এ আইনের বিরুদ্ধে যারা আন্দোলন করছেন তাদেরও পুলিশি হামলায় রক্তাক্ত করা হচ্ছে এবং মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।’

বক্তারা অবিলম্বে আটক সাত ছাত্র নেতাকে মুক্তি দেওয়াসহ ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান।

মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন, প্রগতিশীল ছাত্র জোটের জেলা সমন্বয়ক ও ছাত্র ইউনিয়নের সভাপতি রিফাত আমিন রিয়ন, ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক তাসরিন সুলতানা প্রমুখ।


মন্তব্য