আল্লামা শফীর কটূক্তিকারী আলাউদ্দিনের মুক্তির দাবিতে সড়ক অবরোধ

আল্লামা শফীর কটূক্তিকারী আলাউদ্দিনের মুক্তির দাবিতে সড়ক অবরোধ
ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে বিক্ষোভ  © সংগৃহীত

হেফাজতে ইসলামের সাবেক আমির আল্লামা আহমদ শফীকে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে গ্রেপ্তার হওয়া মুফতি আলাউদ্দিন জিহাদির মুক্তির দাবিতে বিক্ষোভ করেছে আহলে সুন্নাত ওয়াল জামাআত। আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ শহরের চানমারী এলাকায় জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড এক ঘণ্টা অবরোধ করে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

সড়ক অবরোধের কারণে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে যানবাহন চলাচল বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। ঘণ্টাখানেকের জন্য আহলে সুন্নাত ওয়াল জামাআত সমর্থকেরা অবরোধ তুলে নিলে যানবাহন চলাচল শুরু হয়। গ্রেপ্তার আলাউদ্দিন জিহাদি আহলে সুন্নাত ওয়াল জামাআতের উপদেষ্টা।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন বলেন, আহলে সুন্নাত ওয়াল জামাআতের লোকজন দুপুরে জেলা প্রশাসককে স্মারকলিপি দিতে এসে সড়কে বসে পড়েছিলেন। এতে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়। আধা ঘণ্টা পর তাঁরা অবরোধ তুলে নিলে যানবাহন চলাচল শুরু হয়।

এর আগে সকালে মুফতি আলাউদ্দিন জিহাদির মুক্তির দাবিতে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে আহলে সুন্নাত ওয়াল জামাআত। মানববন্ধনে বক্তারা বলেন, আলাউদ্দিন জিহাদির ফেসবুক আইডি হ্যাক করে আহমদ শফীর মৃত্যু নিয়ে কুরুচিকর পোস্ট করা হয়েছিল। আলাউদ্দিন জিহাদি তাঁর ফেসবুক আইডি উদ্ধারের পর সেই পোস্ট ডিলিট করে দেন। তিনি ওই ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন। কিন্তু পুলিশ তাঁকে মিথ্যা মামলায় গ্রেপ্তার করেছে। অবিলম্বে আলাউদ্দিন জিহাদির মুক্তির দাবি জানান তাঁরা।

এর আগে রবিবার সকালে আলাউদ্দিন জিহাদির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। শহরের দেওভোগ মাদ্রাসার খতিব হারুন অর রশীদ বাদী হয়ে মামলাটি করেন। ওই দিন বিকেলেই আলাউদ্দিন জিহাদিকে গ্রেপ্তার করে পুলিশ। সোমবার জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে এক দিনের রিমান্ডে নেওয়া হয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ