সাজেকে আটকে পড়া ২৬০ পর্যটককে উদ্ধার করল সেনাবাহিনী

খাগড়াছড়িতে সেনাবাহিনীর উদ্ধার তৎপরতা
খাগড়াছড়িতে সেনাবাহিনীর উদ্ধার তৎপরতা  © সংগৃহীত

অতিবৃষ্টির কারণে সাজেকে আটকে পড়া ২৬০ জন পর্যটককে উদ্ধার করেছে বাংলাদেশ সেনাবাহিনী। আজ শনিবার (২৪ আগস্ট) তাদের অফিসিয়াল ফেসবুক পেজে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। ৭৩টি যানবাহনে করে তাদের সরিয়ে নেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অতিবৃষ্টির কারণে বাঘাইহাট জোনের আওতাধীন কাসালং নদীর পানি বিপদসীমা অতিক্রম করে এবং বাঘাইহাট থেকে সাজেকে যাওয়ার পথে তিনটি স্থানের (বাঘাইহাট বাজার, দোপাতাছড়া, এবং মাসালং বাজার) পানি ৬ ফুট উচ্চতায় পৌঁছে যায়। এছাড়া গত ২২ আগস্ট বাঘাইহাট জোনের আওতাধীন ডাবপাড়া এলাকায় ভূমি ধস ঘটায় সাজেক গমনাগমনের রাস্তা বন্ধ হয়ে যায়। 

ফলশ্রুতিতে ২১ থেকে ২২ আগস্ট তারিখে সাজেকে অবস্থানরত ২৬০ জন পর্যটক আটকা পড়েছিলেন। শুক্রবার খাগড়াছড়ির বন্যার পানি রাস্তা থেকে নেমে যাওয়ায় সেনাবাহিনীর বাঘাইহাট জোনের তত্ত্বাবধানে এবং বেসামরিক ব্যক্তিদের প্রচেষ্টায় যান চলাচলের উপযোগী করে সাজেকে আটকে পড়া ২৬০ জন পর্যটককে ৭৩টি যানবাহন যোগে নিরাপদে সরিয়ে আনে বাংলাদেশ সেনাবাহিনী। 

আরো পড়ুন: এবারের বন্যার এমন আগ্রাসী রূপ কেন?

এছাড়া রিসোর্ট মালিক সমিতি সাজেকে আটকে পড়া পর্যটকদের রিসোর্টে থাকার ভাড়া মওকুফ করে এবং কিছু পর্যটকের বিনা খরচে খাবারের ব্যবস্থা করে বলে এতে জানানো হয়েছে।


সর্বশেষ সংবাদ