আল্লামা শফির মৃত্যুরহস্য উম্মোচনে হাটহাজারী মাদ্রাসায় পিবিআই

আল্লামা শফির মৃত্যুরহস্য উম্মোচনে হাটহাজারী মাদ্রাসায় পিবিআই
  © সংগৃহীত

হেফাজতে ইসলামের সাবেক আমির আল্লামা শাহ আহমদ শফির মৃত্যুরহস্য উম্মোচন করতে তদন্ত কাজ শুরু করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তাকে হত্যার অভিযোগ এনে আদালতে দায়ের করা মামলায় এই তদন্ত কাজ শুরু করা হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) সকালে চট্টগ্রামের আল জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম মাদ্রাসায় (হাটহাজারী মাদ্রাসা) পিবিআই টিম সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন।

এ সময় ছিলেন বিভাগীয় পুলিশ সুপার (পিবিআই) মোঃ ইকবাল হোসেন, জেলা পুলিশ সুপার নাজমুল হাসান এবং হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম। তারা হাটহাজারী মাদ্রাসার শিক্ষা পরিচালক ও হেফাজতের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরীর সাথে কথা বলছেন।

গত ১৮ সেপ্টেম্বর রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন আল্লামা শাহ আহমদ শফি। মাদ্রাসা ছাত্রদের বিক্ষোভের মুখে তিনি এ সময় এক প্রকার অবরুদ্ধ ছিলেন।

হেফাজতে ইসলামের একাংশ ও তার পরিবারের সদস্যরা অভিযোগ করেন, আল্লামা শফিকে মানসিক চাপে ফেলে, ঔষধ ও চিকিৎসা না দিয়ে হত্যা করা হয়েছে।

এ ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়েছে। গত ১৭ ডিসেম্বর চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিবলু কুমার দে এর আদালতে একটি মামলা দায়ের করেন আল্লামা শফীর শ্যালক মোহাম্মদ মাঈনুদ্দিন।

আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের দায়িত্ব দিয়েছেন। এক মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। আল্লামা আহমদ শফি হাটহাজারী মাদ্রাসার মুহতামিম (পরিচালক) ছিলেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ