একাদশে ভর্তির আগের আবেদনের পেমেন্ট পরিশোধের সময় শেষ হচ্ছে আজ

একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন প্রক্রিয়া চলছে
একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন প্রক্রিয়া চলছে  © ফাইল ছবি

২০২৪-২৫ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণিতে ভর্তির জন্য আবেদন করলেও যারা পেমেন্ট করেননি তাদের, আজ মঙ্গলবারের (১১ জুন) মধ্যে পরিশোষ করতে বলা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের একাদশ শ্রেণিতে ভর্তি আবেদনের ওয়েবসাইটে এ নির্দেশনা দেওয়া হয়।

এদিকে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য অনলাইনে আবেদন করার সময় বাড়ানো হয়েছে। নতুন সময় অনুযায়ী ১৩ জুন রাত ৮টা পর্যন্ত আবেদন করা যাবে।

নতুন নির্দেশনায় বলা হয়েছে, যে সব শিক্ষার্থী একাদশ শ্রেণিতে স্মার্ট ভর্তির সিস্টেমে আবেদন করেছেন, কিন্তু পেমেন্ট সম্পন্ন করেননি, তাঁদেরকে অতি সত্ত্বর পেমেন্ট সম্পন্ন করার নির্দেশনা দেয়া হচ্ছে। পেমেন্ট সম্পন্ন করার সময়সীমা: ১১ জুন, রাত ১১টা ৫৯মিনিট। এ সময়ের পরও পেমেন্ট সম্পন্ন না করা হলে, আপনার আবেদন স্বয়ংক্রিয়ভাবে বাতিল হয়ে যাবে। 

পেমেন্ট সম্পন্ন হয়েছে কিনা বোঝার জন্য এ লিঙ্কের বর্ণনা দেখা যেতে পারে। আবেদন করেছেন কিন্তু এখনও পেমেন্ট সম্পন্ন করেননি, এরূপ আবেদনকারীদের তালিকা দেখার জন্য এ লিঙ্ক থেকে আপনার বোর্ডের লিঙ্কটি দেখুন। এ তালিকা কিছু সময় পর পর হালনাগাদ করা হবে বিধায়, আপনি এই মুহুর্তে পেমেন্ট করে ফেললেও তালিকাটিতে কিছু সময় পরে তা রেকর্ড করা হতে পারে; তালিকার ওপরের অংশে হালনাগাদ করার সময়কাল লক্ষ্য করুন।

আরো পড়ুন: একাদশ শ্রেণিতে ভর্তির আবেদনের সময় বাড়ল

এ দিকে সোমবার আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির জরুরি বিজ্ঞপ্তিতে সময় বৃদ্ধির সিদ্ধান্তের কথা জানানো হয়। পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী, ২৬ মে শুরু হওয়া এ আবেদনের শেষ সময় ছিল আজ মঙ্গলবার পর্যন্ত। এখন তা দুই দিন বাড়ল।

গত মাসে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এতে ১১টি শিক্ষা বোর্ডে পরীক্ষার্থী ছিল ২০ লাখ ১৩ হাজার ৫৯৭ জন। এর মধ্যে পাস করেছে ১৬ লাখ ৭২ হাজার ১৫৩ জন। সারা দেশে একাদশ শ্রেণিতে ভর্তিযোগ্য আসন আছে ২৫ লাখের মতো।


সর্বশেষ সংবাদ