৬ মাসের বেতন মওকুফ করতে ভিকারুননিসা নূন অধ্যক্ষকে চিঠি

বেতন মওকুফ
ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ  © ফাইল ফটো

বৈশ্বিক মহামারী করোনাকালীন সময়ের ২য় ধাপের ভয়াবহ অবস্থাকালীন সময়ে ছাত্রীদের ৬ মাসের টিউশন ফি মওকুফ করতে ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষকে চিঠি দেওয়া হয়েছে। একইসঙ্গে এ বিষয়ে পরবর্তী গভর্নিং বডির মিটিংয়ে কোন সিদ্ধান্ত না আসা পর্যন্ত বেতন আদায়ের নোটিশ না দিতেও অনুরোধ জানানো হয়েছে।

আজ মঙ্গলবার (৪ মে) শিক্ষাপ্রতিষ্ঠানটির গভর্নিং বডির অভিভাবক প্রতিনিধি এ. বি. এম. মনিরুজ্জামান স্বাক্ষরিত এক চিঠিতে এ অনুরোধ জানানো হয়।

চিঠিতে বলা হয়, করোনা মহামারীর ১ম ধাপে ছাত্রীদের বেতন মওকুফ/কমানোর বিষয়টি ৬ষ্ঠ সভার ২৫নং এজেন্ডা ছিল। কিন্তু তৎকালীন সভাপতি সরকারের প্রণোদনা ঘোষণার বিষয়টি উল্লেখ করে আমাদের অপেক্ষা করতে বলেন। দীর্ঘ সময়েও এই ব্যপারে কোন সিদ্ধান্ত না আসায় গত ডিসেম্বরে আমরা অভিভাবকদের অনেক অনুনয় বিনয় করে গত বছরের পূর্ণ বেতন প্রদানে সম্মত করেছি এবং যথারীতি সকল অভিভাবকরাই ডিসেম্বর ২০২০ পর্যন্ত টিউশন ফি প্রদান করেন। অভিভাবকদের অনেক মনোকষ্ট এবং ক্ষোভ থাকার পরেও তারা পূনরায় এ বছরের জানুয়ারি মাসে পূনঃভর্তি ফি দিয়ে বাচ্চাকে নতুন শ্রেণিতে নাম অন্তর্ভুক্ত করান। কিন্তু মহামারী ২য় ধাপে এসে করোনাকালীন লকডাউনের কারনে তারা সবকিছুতে বিধ্বস্ত এবং অর্থনৈতিক বিপর্যয়ের মধ্যে পড়েছে।

“অতএব এ পরিস্থিতিতে আমরা অভিভাবক প্রতিনিধিবৃন্দকে প্রতিনিয়ত অভিভাবকদের বিভিন্ন অনুরোধ এবং আবেদন শুনতে হচ্ছে। তাই মানবিক কারণে ৬ মাসের বেতন মওকুফ করার বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবেন।”

চিঠির অনুলিপি শিক্ষা সচিব, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সভাপতি ও সদস্যদেরও পাঠানো হবে বলে জানা গেছে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ