যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে ফেলোশিপ পেলো এআইইউবি’র ফরহাত নাজিব

যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে ফেলোশিপ অর্জন করেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) আর্কিটেকচার বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ফরহাত নাজিব চৌধুরী। ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়া, ডেভিসে ২০২৪-২০২৫ শিক্ষাবর্ষের জন্য মর্যাদাপূর্ণ হুবার্ট এইচ. হামফ্রে ফেলোশিপ অর্জন করার বিষয়টি নিশ্চিত করেন (এআইইউবি) প্রধান জনসংযোগ কর্মকর্তা আবু মিয়া আকন্দ তুহিন।

এই ফেলোশিপ মার্কিন যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অফ স্টেটের অধীনে ফুলব্রাইট প্রোগ্রামের অংশ। তিনি প্রাকৃতিক সম্পদ, পরিবেশ এবং জলবায়ু পরিবর্তনের উপর কাজ করার সুযোগ পাবেন। ফরহাত নাজিব চৌধুরী ২০১৪ সালে এআইইউবি ’র আর্কিটেকচার বিভাগ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। কর্মক্ষেত্রে তিনি সেভ দ্য চিলড্রেন বাংলাদেশের সাথে কাজ করার সুযোগ অর্জন করেন। 

জানা যায়, এআইইউবি’র আর্কিটেকচার বিভাগের প্রাক্তন শিক্ষার্থী মিস নাহিদ ফেরদৌস দৃষ্টি মিশিগান স্টেট ইউনিভার্সিটিতে আরবান অ্যান্ড রিজিওনাল প্ল্যানিং বিষয়ে মাস্টার্স করার জন্য ইউএস ফুলব্রাইট প্রোগ্রামের জন্য নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুন: দুর্নীতিবিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা ফেলোশিপ দেবে টিআইবি

নাহিদ ফেরদৌস দৃষ্টি ২০১৫ সালে এআইইউবি ’র আর্কিটেকচার বিভাগ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। কর্মক্ষেত্রে তিনি হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট এ রিসার্চ আর্কিটেক্ট হিসাবে কাজ করার সুযোগ অর্জন করেন। এআইইউবি পরিবার তাদের এই কৃতিত্বে গর্বিত বলে জানায়। 

তাদের এই অর্জন অবশ্যই এআইইউবি’র শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণার উৎস হবে বলে মনে করেন এআইইউবি পরিবার।


সর্বশেষ সংবাদ