শিক্ষার্থীদের কাছে দুঃখ প্রকাশ করেছেন ভিসি অধ্যাপক ফরিদ

ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ
ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ  © সংগৃহীত

অবশেষে দুঃখ প্রকাশ করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। শিক্ষার্থীদের সঙ্গে ঘটে যাওয়া ঘটনাগুলোকে তিনি অনাকাঙ্খিত বলে উল্লেখ করেছেন। এ তথ্য জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন। তিনি বলেন, ভিসি বিবৃতির মাধ্যমে দুঃখ প্রকাশ করেছেন। তবে বিদ্যুৎ না থাকায় বিবৃতিটি ফটোকপি করতে পারছি না।

এর আগে, গতকাল ভিসির সঙ্গে বৈঠক করে শিক্ষামন্ত্রী তাকে দুঃখ প্রকাশ করার পরামর্শ দেন। এর ২৪ ঘণ্টার মধ্যেই তিনি দুঃখ প্রকাশ করেছেন। এ বিষয়ে শিক্ষার্থীদের অন্যতম মুখপাত্র শাহরিয়ার আবেদিন বলেন, ১৬ জানুয়ারি ভিসি যেই নারকীয় ঘটনা ঘটিয়েছেন। এরপর তার দুঃখ প্রকাশ আমাদের প্রতিক্রিয়ায় কোনো পার্থক্য তৈরি করে না। একমাত্র তার পদত্যাগ বা অপসারণেই আমাদেরকে সন্তুষ্ট করতে পারে।

১৩ জানুয়ারি রাত থেকে প্রভোস্ট বডির পদত্যাগের দাবিতে গড়ে উঠা আন্দোলন পরে রূপ নেয় ভিসি বিরোধী আন্দোলনে। পরে অনশনে বসে শিক্ষার্থীরা। অবরুদ্ধ থাকেন ভিসি। সরকারের আশ্বাসে বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. জাফর ইকবাল শিক্ষার্থীদের অনশন ভাঙান। এরপর ভিসির বাসার সামনে থেকে সরে যায় শিক্ষার্থীরা। গতকাল শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয়ে আসার পর তিনি ২৫ দিন পর কার্যালয়ে যান।

আরও পড়ুন- ভিসি ফরিদের ভাগ্য রাষ্ট্রপতির হাতে

ভিসির সঙ্গে বৈঠকের আগে শিক্ষার্থীদের সাথে বৈঠক করেন মন্ত্রী। শিক্ষার্থীদের ১১ সদস্যের একটি প্রতিনিধি দল সার্কিট হাইজে মন্ত্রীর সাথে দেখা করেন। এসময় তারা বিভিন্ন দাবি ধাওয়া পেশ করেন মন্ত্রীর কাছে। বিভিন্ন প্রস্তাব দেন। পরে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি সাংবাদিকদের বলেন, আলোচনা ফলপ্রসূ হয়েছে বলে মনে করি। শিক্ষার্থীদের সব দাবি যৌক্তিক। কিছু কিছু দাবি তাদের মেনে নেয়া হয়েছে। তবে ভিসির বিষয়ে সিদ্ধান্ত আমরা নিতে পারি না। এটা নেয়ার এখতিয়ার রাষ্ট্রপতির। তাকে সার্বিক বিষয়ে অবহিত করা হবে। তিনি সিদ্ধান্ত নেবেন।


সর্বশেষ সংবাদ