শিক্ষামন্ত্রীর সঙ্গে শাবিপ্রবি শিক্ষার্থীদের বৈঠক বিকালে

শিক্ষামন্ত্রী
শিক্ষামন্ত্রী  © টিডিসি ফটো

শিক্ষামন্ত্রী ডা. দিপু মনির সঙ্গে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিকালে বৈঠকে বসছেন। আজ শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকালে বৈঠকের উদ্দেশ্যে সিলেট গেছেন শিক্ষামন্ত্রী। ভিসির পদত্যাগের দাবিতে বেশ কিছুদিন ধরে আন্দোলন করছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। আন্দোলনের কারণে ক্লাস ও পরীক্ষা বন্ধ রয়েছে। ফলে অচলাবস্থা তৈরি হয়েছে বিশ্ববিদ্যালয়টিতে। অচলাবস্থা নিরসনে শিক্ষামন্ত্রীর এই সিলেট সফর।

এর আগে, সকাল ৮টার ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বন্দর থেকে সিলেটের উদ্দেশ্যে যাত্রা করেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। পরে সাড়ে ৯টায় তিনি সিলেট সার্কিট হাউজে পৌঁছান। সেখানে স্থানীয় রাজনীতিবিদদের সাথে মতবিনিময় করবেন তিনি। এরপর সাড়ে ১০টায় সিলেটের বিভিন্ন প্রকল্প ঘুরে দেখবেন মন্ত্রী। জিয়ারত করবেন হযরত শাহজালাল (রা.) এর মাজার। সাড়ে তিনটায় তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যাবেন তিনি। সেখানে সন্ধ্যা ৭টা পর্যন্ত অবস্থান করবেন মন্ত্রী। এই সময়ের মধ্যে তিনি শিক্ষার্থী, শিক্ষক ও উপাচার্যের সঙ্গে বৈঠক করবেন।

আরও পড়ুন- শাবিপ্রবিতে যাচ্ছেন শিক্ষামন্ত্রী, বসবেন আন্দোলনকারীদের সাথে

আন্দোলনকারী শিক্ষার্থীদের মুখপাত্র মোহাইমিনুল রাজ বলেন, আজ দুপুরে শিক্ষামন্ত্রী আমাদের ক্যাম্পাসে আসবেন। জাফর ইকবাল স্যারের মাধ্যমে এ তথ্য আমরা জেনেছি। এ ছাড়া প্রশাসনের পক্ষ থেকেও মন্ত্রীর আসার কথা জানানো হয়েছে। মোহাইমিনুল রাজ আরও বলেন, আমরা সংবাদ সম্মেলন করে আলোচনার জন্য শিক্ষামন্ত্রীকে শাবিতে আসার আমন্ত্রণ জানিয়েছিলাম। আমরাও তার অপেক্ষায় আছি। তিনি এলে উপাচার্যের পদত্যাগসহ আমাদের দাবিগুলো পূরণ হবে বলে আশা করছি।

অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের আশ্বাসে গত ২৬ জানুয়ারি অনশন ভেঙেছিলেন উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। সরকারের উচ্চমহল থেকে শিক্ষার্থীদের দাবি মেনে নেয়া হবে- এমন আশ্বাস দেয়া হয়েছে বলে সেদিন জানিয়েছিলেন জাফর ইকবাল। ওই দিন বিকেলেই শিক্ষার্থীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে তাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়েছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি।


সর্বশেষ সংবাদ