বুয়েটে সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পর এবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়েও সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (১১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ৪৭৪তম অধিবেশনে এ সিদ্ধান্ত নেয়া হয়। আগামী ১৫ জানুয়ারি থেকে এ নির্দেশনা কার্যকর হবে।

আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. ফোরকান উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গতকাল মঙ্গলবার অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ৪৭৪তম অধিবেশনের এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন: জাবিতে সশরীরে ক্লাস বন্ধের কঠোর সমালোচনায় আনু মুহাম্মদ

সভার সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ে জুলাই-২০২১ টার্মের সকল লেভেল/টার্মের শিক্ষার্থীদের থিউরি ক্লাস, ক্লাস টেষ্ট এবং ল্যাবরেটরি ক্লাস আগামী ১৫ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অনলাইনে অনুষ্ঠিত হবে।

এর আগে, গত বুধবার (০৫ জানুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের এক প্রশাসনিক সভায় চলমান করোনা পরিস্থিতি বিবেচনায় সশরীরে ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আরও পড়ুন: মেডিকেল কলেজের বাথরুমে ওড়না পেঁচানো ভারতীয় শিক্ষার্থীর মরদেহ

করোনার দীর্ঘ ছুটির গেল বছরের ১০ নভেম্বর থেকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেয়া হয়। পরে ১৩ নভেম্বর থেকে সশরীরে পাঠদান শুরু করে বিশ্ববিদ্যালয়টি। সে সময় শিক্ষার্থীদের অন্তত এক ডোজ কোভিড টিকা নেওয়ার শর্তে একাডেমিক কার্যক্রম চালুর সিদ্ধান্ত নিয়েছে বুয়েট।

এদিকে, গেল সোমবার দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনায় শিক্ষাপ্রতিষ্ঠানের বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বর্তমান পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়গুলো বন্ধ করার কোনো যৌক্তিক কারণ নেই বলে জানিয়েছেন। শিক্ষামন্ত্রীর এমন নির্দেশনার পরেও বুয়েটের পক্ষ থেকে সশরীরে ক্লাস বন্ধের ঘোষণা আসলো।


x

সর্বশেষ সংবাদ