ইউটিউব থেকে আয় করার ৫ উপায় 

ঢাকা
ইউটিউব  © সংগৃহীত

ইউটিউব শুধুমাত্র ভিডিও শেয়ারিং প্লাটফর্ম নয়, দিনকে দিন ইউটিউব হয়ে উঠছে ব্যবহারকারীদের আয়ের অন্যতম উৎস। কিছু কৌশল মানলেই ইউটিউব থেকে আয় করা সম্ভব। জেনে নিই, ইউটিউব থেকে আয়ের পাঁচ উপায়___ 

ভিডিও-এর ডেসক্রিপশনে অ্যাফিলিয়েট লিংক শেয়ার: অ্যাফিলিয়েট মার্কেটিং মানে হচ্ছে অন্য কারোর পণ্যের প্রচার-প্রসার করে দেওয়া। এর মাধ্যমে সেই পণ্য যত বিক্রি হবে, আপনারও তত বেশি আয় হবে। এজন্য ডেসক্রিপশন বক্সে অনুমোদিত কিছু অ্যাফিলিয়েট লিংক যুক্ত করতে পারেন, এতে আপনার আয় বাড়বে।

স্পনসর্ড ইউটিউব ভিডিও তৈরি: অর্থ উপার্জনের সব থেকে জনপ্রিয় উপায় হচ্ছে স্পনসর্ড ভিডিও তৈরি। বিভিন্ন কোম্পানি এ কাজ করতে থাকে। তাই অর্থের বিনিময়ে ভিডিও দিয়ে আয় করতে পারেন।

পণ্য বিক্রি: ভালো উপার্জনের আরেকটি উপায় হচ্ছে পণ্য বিক্রি করা। বিভিন্ন সামগ্রী-পণ্য বিক্রির মাধ্যমেও অর্থ উপার্জন করতে পারেন। এজন্য লাইভ ইভেন্টও আয়োজন করতে পারেন। 

মানসম্মত কন্টেন্ট বানানো: কন্টেন্ট মানসম্মত তো দর্শকও ব্যাপক। এজন্য অন্তত ৩ মিনিট বা এর বেশি সময়ের ভিডিও তৈরি করুন। আর ভিডিও-এর প্রথমটা আকর্ষণীয় করুন যাতে দর্শক আপনার ভিডিও ছেড়ে না চলে যায়। এতে ধীরে ধীরে আপনার ভিউয়ারের সংখ্যা বাড়বে। এতে ইউটিউব থেকে ভালো আয় করতে পারবেন।

বিজ্ঞাপনের মাধ্যমে আয়: অর্থ উপার্জনের সবচেয়ে সাধারণ উপায় ভিডিও বিজ্ঞাপন। দর্শক যখন আপনার ভিডিও দেখে ও সেই ভিডিও চলাকালে কোনো পণ্যের বিজ্ঞাপন দেখানো হয়, এতে করে আপনার নিকটে কমিশন আসবে। এতেই আপনার আয় বাড়তে থাকবে।


x