স্বতন্ত্র প্রার্থীকে রাতভর আটকে রেখে ছাত্রলীগের নির্যাতন

মাহবুবুর রহমান সাজিদ
মাহবুবুর রহমান সাজিদ

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী স্বতন্ত্র প্রার্থীদের ছাত্রলীগ কতৃক হুমকি-ধামকি দেয়ার অভিযোগ আগেই ছিল। তবে এবার আটকে রেখে নির্যাতনের প্রমাণ মিললো। শুধু তাই নয়, রাতভর আটকে রাখার পর প্রার্থীতা প্রত্যাহারেও বাধ্য করেছে ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলে এই ঘটনা ঘটে।

ভুক্তভোগী ওই শিক্ষার্থীর নাম মাহবুবুর রহমান সাজিদ। এসএম হল ছাত্র সংসদের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে স্বতন্ত্রভাবে প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়েছিলেন তিনি। ঘটনার পর প্রতিকার চেয়ে ভুক্তভোগী ওই প্রার্থী হল প্রশাসনকে মৌখিক অভিযোগ দিয়েছেন।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে মাহবুবুর রহমান সাজিদ বলেন, ‘হল সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার পর থেকেই ছাত্রলীগ আমার উপর চাপ সৃষ্টি করে আসছিল। সর্বশেষ শুক্রবার আমাকে বইমেলা থেকে ধরে  নিয়ে আসে; যাতে নেতৃত্ব দেন মোস্তফা সরকার মিসাদ, মুজাহিদ, আরিফ ও অনিক। এরপর হলে নিয়ে এসে চলে রাতভর নির্যাতন। পরে প্রার্থীতা প্রত্যাহার করতে চাইলে তারা ছেড়ে দেয়। এর ভিত্তিতেই আজ সকাল ১০টার দিকে প্রার্থিতা প্রত্যাহার করি।’

সাজিদ জানায়, হলের ১১১ নম্বর কক্ষে আটকে রেখে শারীরিক ও মানসিক নির্যাতন করা হয় তাকে। এ বিষয়ে তিনি হল প্রশাসন বরবার লিখিত অভিযোগ দেবেন বলে জানিয়েছেন।

সাজিদ ভাষ্য়, মনোনয়ন প্রত্যাহারের বিষয়টি প্রাথমিকভাবে মিটমাট হওয়ায় হল প্রশাসন তাঁর নিরাপত্তার দায়িত্ব এস এম হলের ছাত্রলীগ মনোনীত জিএস প্রার্থী জুলিয়াস সিজারকে দিয়েছে।

বিষয়টি নিশ্চিত করে জিএস প্রার্থী জুলিয়াস সিজার তিনি বলেন, একটা দুর্ঘটনা ঘটেছে। তবে সাজিদের দায়িত্ব নিয়েছি। ১১মার্চের আগে আর কোনো সমস্যা হবে না বলে জানান তিনি।


সর্বশেষ সংবাদ