শিশু ধর্ষণচেষ্টা: মাদ্রাসা শিক্ষকের ১০ বছরের কারাদণ্ড

ধর্ষণ
প্রতীকী   © প্রতীকী ছবি

ফেনীর ছাগলনাইয়ায় প্রথম শ্রেণির ছাত্রীকে ধর্ষণচেষ্টা মামলায় এক মাদ্রাসা শিক্ষককে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (১২ জানুয়ারি) ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ওসমান হায়দারের আদালত এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামি আবু বকর। ৩৬ বছর বয়সী এই শিক্ষক ফেনীর ছাগলনাইয়া উপজেলার দৌলতপুর গ্রামের আলী নেওয়াজের ছেলে। তিনি জামিনের পর থেকে পলাতক রয়েছেন।

আরও পড়ুন: ছাত্রলীগের হল কমিটি দিতে জয়-লেখককে আল্টিমেটাম

আদালতের বেঞ্চ সহকারী দেলোয়ার হোসেন জানান, জামিনে যেয়ে আসামী পলাতক থাকায় আদালত তার বিরুদ্ধে সাজা পরোয়ানা ইস্যু করেছেন।

মামলার নথির বরাত দিয়ে এপিপি ফরিদ উদ্দিন হাজারী আরও জানায়, ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর দুপুরে ছাগলনাইয়ায় মাদ্রাসা ছুটির পর দরজা বন্ধ করে ওই ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করেন আবু বকর। এ ঘটনায় শিশুটির মা বাদী হয়ে ছাগলনাইয়া থানায় মামলা করেন। মামলাটি তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দেন পুলিশ পরিদর্শক আবুল খায়ের শেখ। আদালত এ মামলায় ১০ জনের সাক্ষগ্রহণ শেষে বুধবার রায় ঘোষণা করেন।

আরও পড়ুন: রাবির ২১১ আসন ফাঁকা, তৃতীয়বারের মত বাড়ল ভর্তির সময়সীমা

ফেনী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের এপিপি ফরিদ উদ্দিন হাজারী জানান, আদালতে বাদীর অভিযোগ সত্য প্রমাণিত হওয়ায় আবু বকরকে ১০ বছরের সশ্রম কারাদণ্ডসহ আরও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 


মন্তব্য

x