ধর্ষণের দায়ে অভিযুক্ত ছাত্রলীগ নেতা বহিষ্কার

ধর্ষণ মামলায় ছাত্রলীগ নেতা বহিষ্কার
ছাত্রলীগ নেতা সবুজ আল সাহবা  © টিডিসি ফটো

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি সবুজ আল সাহবাকে সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়েছে। বৃহস্পতিবার (১ অক্টোবর) ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক মো. সাইদুর রহমান হৃদয় এর স্বাক্ষর করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারাদেশ দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংগঠণের নীতি, আদর্শবিরোধী কার্যক্রমে জড়িত থাকায় সবুজ আল সাহবাকে সংগঠনের সকল কার্যক্রম ও দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হলো।

গৃহপরিচারিকার দায়ের করা ধর্ষণ মামলায় এদিন ছাত্রলীগের সহ-সভাপতি সবুজ আল সাহবার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। মিরপুর মডেল থানায় দায়ের করা এই মামলায় সবুজের ওই বান্ধবী বিবি ফাতেমা ঝুমুরেরও তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন একই বিচারক।

এর আগে গত বুধবার (৩০ সেপ্টেম্বর) রাতে গোপালগঞ্জের কাশিয়ানীর সবুজ আল সাহবার বিরুদ্ধে মিরপুর মডেল থানায় ভিকটিম তরুণী নিজেই বাদী হয়ে মামলা করেন। মালায় অভিযোগ করা হয়, গত ২৮ সেপ্টেম্বর রাজধানীর ৬০ ফিট এলাকায় ওই তরুণীকে ধর্ষণ করেন সবুজ।

মামলার পরে রাতেই রাজধানীর একাধিক জায়গায় অভিযান চালিয়ে ছাত্রলীগ নেতা সবুজ ও ঝুমুরকে গ্রেপ্তার করে পুলিশ। মামলায় ঝুমুরকে ধর্ষণে সহায়তাকারী হিসেবে উল্লেখ করা হয়েছে। ধর্ষণের আলামত পরীক্ষার জন্য ওই তরুণীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


মন্তব্য