অনলাইন জুয়া: সাবেক ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৬

  © সংগৃহীত

অনলাইন জুয়ার সঙ্গে জড়িত থাকার অভিযোগে মেহেরপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহিদুজ্জামান শিপুসহ ছয়জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ বুধবার (১৪ ডিসেম্বর) রাতে তাদের কারাগারে পাঠানো হয়েছে। অন্যরা হলেন, রবিউল ইসলাম, জুবায়ের হোসেন উজ্জল, বিপুল হোসেন, চঞ্চল হোসেন ও জিয়াউর রহমান।

এর আগে গতকাল মঙ্গলবার (১৩ ডিসেম্বর) রাতে গাংনী উপজেলার উত্তরপাড়ার শিপুর ব্যক্তিগত কার্যালয় থেকে তাদের আটক করে পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি) ও সাইবার ক্রাইমের একটি দল।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, গাংনী উত্তরপাড়ায় শাহিদুজ্জামান সিপুর ব্যক্তিগত কার্যালয়ে অনলাইনে জুয়া খেলা হয়। শিপুর মাধ্যমে অনেক লোকজন জুয়া খেলায় আসক্ত হয়েছেন। তাদের মাধ্যমে টাকাও পাচার হচ্ছে বিদেশে। এমন তথ্যের ভিত্তিতে ডিবি, সাইবার ক্রাইম ও গাংনী থানা পুলিশের একটি দল মঙ্গলবার রাতে সেখানে অভিযান চালায়। এসময় শিপুসহ তার বেশ কয়েকজন অনুসারী সেখানে অবস্থান করছিলেন। সেখান থেকে ছয়জনকে আটক করা হয়। পরে তাদের ব্যবহৃত ১৪টি মোবাইলফোন জব্দ করে রাতেই ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

তিনি বলেন, শাহিদুজ্জামান শিপু গাংনী উপজেলার অনলাইন জুয়ার মূল মাস্টার মাইন্ড। তার মাধ্যমে এ উপজেলায় পরিচালিত হয় একাধিক চ্যানেল। তাকে আটক করার মাধ্যমে অনলাইন জুয়ার আরও ভেতরে যাওয়া যাবে। চিহ্নিত করা যাবে অনলাইন জুয়ার বড় বড় রাঘব বোয়ালদের।

তিনি আরও বলেন, পরে এ ঘটনায় গাংনী থানার এসআই জগদীশ চন্দ্র বসু ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় একটি মামলা করেন। ওই মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে বুধবার রাতে আদালতে নেওয়া হয়। আদালত তাদের কারাগারে পাঠান। অনলাইন জুয়ার বিষয়ে আরও তথ্য জানতে তাদের রিমান্ড আবেদন করা হবে।


সর্বশেষ সংবাদ