পর্দা নামলো ইবির আবু সাঈদ ফুটবল টুর্নামেন্টের 

ছবি
ছবি  © ওয়াসিফ আল আবরার

পর্দা নামলো ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাদ্দাম হোসেন হলের শিক্ষার্থীদের উদ্যোগে জুলাই অভ্যুত্থানে নিহত শিক্ষার্থীদের স্মরণে আয়োজিত 'শহীদ আবু সাঈদ ফুটবল টুর্নামেন্টের।

শ্বাসরুদ্ধকর ফাইনাল ম্যাচে টাইব্রেকারে উত্তর ব্লকের অরুণোদয় ফ্লোরকে ৪-৩ গোলের ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় দক্ষিণ ব্লকের ধানসিঁড়ি। মঙ্গলবার (৮ অক্টোবর) বিকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্রিকেট মাঠে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচের মধ্যে দিয়ে এই আয়োজনের সমাপ্তি ঘটে।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. নকীব নসরুল্লাহ, আইআইইআর এর পরিচালক অধ্যাপক ড. ইকবাল হোছাইন,  পরিবহন প্রশাসক অধ্যাপক ড. এয়াকুব আলী, থিওলজি অনুষদের ডিন অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী, শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক ড. আব্দুল কাদের এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক পরিষদের সদস্যবৃন্দ।

ম্যাচের প্রথমার্ধেই গোল করে লিড নিয়ে নেয় অরুণোদয় ফ্লোর। দ্বিতীয়ার্ধে শিব্বিরের টানা দুই গোলের মাধ্যমে খেলায় লিড নেয় ধানসিঁড়ি ব্লক। ফলে ধানসিঁড়ি ফ্লোর ২-১ গোলে এগিয়ে থেকে নির্ধারিত সময় শেষ হয় ম্যাচের। পরবর্তীতে যোগ করার সময়ে আবারও গোল করে অরুণোদয় ফ্লোর। ফলে ম্যাচের ফলাফল দাঁড়ায় ২-২ গোলের সমতায়। 

পরবর্তীতে ম্যাচের জয়-পরাজয় নির্ধারণ করতে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। নির্ধারিত তিনটি শটে উভয় দল গোল করতে সক্ষম হয়। ফলে ম্যাচের ভাগ্য নির্ধারণে টাইব্রেকারে সাডেন ডেথে যেতে হয় রেফারিকে। সাডেন ডেথে গোল করতে ব্যর্থ হয় অরুণোদয় ফ্লোর। ফলে ৪-৩ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ধানসিঁড়ি ফ্লোর।

আরও পড়ুন: শশুবাড়ি থেকে ফিরতে গিয়ে আটক ভারতীয় মা-ছেলে

ম্যাচ শেষে উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ বলেন, শহীদ আবু সাইদের স্মরণে সাদ্দাম হোসেন হলের আয়োজনে আজকের এই খেলা। বিজয়ী এবং বিজিত উভয় দলকেই অভিনন্দন জানাই। আবু সাইদ আমাদের অস্তিত্বের প্রতীক, আবু সাইদ আমাদের ঐক্যের প্রতীক, আবু সাইদ আমাদের সাহসিকতার প্রতীক এবং আমাদের সামনের দিকে এগিয়ে যাওয়ার প্রেরণা। খেলাধুলার মাধ্যমে ভ্রাতৃত্বের সৃষ্টি হয়। জয়-পরাজয় থাকবেই। তবে এই খেলাধুলার মাধ্যমেই আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। এধরণের আয়োজনের জন্য আয়োজক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।


সর্বশেষ সংবাদ