‘জয় বাংলা’ বাইক সেবা নিয়ে ভর্তিচ্ছুদের পাশে ঢামেক ছাত্রলীগ

‘জয় বাংলা’ বাইক সেবা নিয়ে ভর্তিচ্ছুদের পাশে ঢামেক ছাত্রলীগ
‘জয় বাংলা’ বাইক সেবা নিয়ে ভর্তিচ্ছুদের পাশে ঢামেক ছাত্রলীগ  © সংগৃহীত

‘জয় বাংলা’ বাইক সেবা, প্রবেশপত্র প্রিন্ট করে দেয়াসহ একাধিক সেবা নিয়ে সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে ঢাকা মেডিকেল কলেজ ছাত্রলীগ।

শুক্রবার (০১ এপ্রিল) সকাল থেকে ঢাকা মেডিকেল কলেজ কেন্দ্রে পরীক্ষা দিতে এসে সমস্যায় পড়া পরীক্ষার্থীদের হেল্প ডেস্কের মাধ্যমে এসব দেয়া হয়েছে বলে কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকিউল ইসলাম ফুয়াদ জানিয়েছেন।

তিনি বলেন, পরীক্ষার্থীদের সব রকম সমস্যা আমরা সাধ্যের মধ্যে থেকে সমাধান করেছি। যেমন, কেউ প্রবেশ পত্র হারিয়ে ফেলেছে, আমরা জয় বাংলা বাইক সার্ভিসের মাধ্যমে প্রবেশ পত্র আবার প্রিন্ট করে নিয়ে এসেছি, কেন্দ্র ভুল করেছে অনেকে, আমরা বাইকে সঠিক কেন্দ্রে পাঠিয়েছি।

আরও পড়ুন: শান্তিপূর্ণভাবে ভর্তি পরীক্ষা শেষ হয়েছে, প্রশ্নপত্র ‘স্ট্যান্ডার্ড’: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা মেডিকেল কলেজ ছাড়াও আজ রাজধানী ঢাকা ও ঢাকার বাইরে ১৯টি কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার মেডিকেলে ৪ হাজার ৩৫০টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছেন ১ লাখ ৪৩ হাজার ৯১৫ জন। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে ৩৩ জনের বেশি শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

ফুয়াদ বলেন, আমরা ঢামেকে পরীক্ষা দিতে আসা ভর্তিচ্ছুদের পরীক্ষা কেন্দ্র চিনিয়ে দিয়েছি, ভুল করে যারা মোবাইল ফোন নিয়ে এসেছে তাদের নিরাপদ আশ্রয়ে মোবাইল ফোন জমা রেখেছি, কেউ আহত হলে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করে রেখেছি, সর্বোপরি পরিক্ষার্থীদের সকল বিপদ আপদে ঢাকা মেডিকেল কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে আমরা পাশে ছিলাম।

এদিকে, শান্তিপূর্ণ পরিবেশে সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, আমি ঢাবির দু’একটা হল পরবদর্শনে করেছি। পরীক্ষা ভালোভাবে অনুষ্ঠিত হয়েছে। দেশব্যাপী একইভাবে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোথায় কোনো সমস্যা তৈরি হয়নি।


সর্বশেষ সংবাদ