ভাষা শহীদদের প্রতি ঢাবি রোভার স্কাউটের শ্রদ্ধা

ভাষা শহীদদের প্রতি ঢাবি রোভার স্কাউটের শ্রদ্ধা
ভাষা শহীদদের প্রতি ঢাবি রোভার স্কাউটের শ্রদ্ধা  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সম্পাদক ও প্রধান রোভার স্কাউট লিডার মাহমুদুর রহমানের নেতৃত্বে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদেরকে ফুলেল শ্রদ্ধায় স্মরণ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সদস্যরা। সোমবার (২১ ফেব্রুয়ারি) রাত ৩টার দিকে তারা এ শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের কোষাধ্যক্ষ ড. মুমিত আল রশিদ, রোভার স্কাউট লিডার ড. ফাতিমা আক্তার, মো. জুয়েল মিয়াসহ কয়েকজন সাবেক সিনিয়র রোভারমেট। শ্রদ্ধা নিবেদনের পর রোভার সদস্যরা কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে সালাম প্রদর্শন করে ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।

আরও পড়ুন: মাতৃভাষার জন্য জীবন দান বিশ্ব ইতিহাসে বিরল ঘটনা: চবি ভিসি

শ্রদ্ধা নিবেদন পরবর্তী অনুভূতি প্রকাশকালে গ্রুপ সম্পাদক ও প্রধান রোভার স্কাউট লিডার মাহমুদুর রহমান বলেন, ভাষা আন্দোলনের সাথে বাঙালি জাতির আবেগ, শ্রদ্ধা ও মর্যাদার সম্পর্ক মিশে আছে।

তিনি বলেন, বাংলা ভাষাকে ছাড়া আমরা নিজেদেরকে কল্পনাও করতে পারি না। সত্যি বলতে পরবর্তীতে আমাদের যত আন্দোলন হয়েছে প্রায় প্রতিটি আন্দোলনে ভাষা আন্দোলনের অবিনাশী চেতনা থেকেই পেয়েছিলাম অফুরন্ত প্রেরণা ও অসীম সাহস। ফলশ্রুতিতে আমরা আজ স্বাধীনভাবে স্বাধীন দেশে নির্ভীকচিত্তে মাতৃভাষা বাংলায় কথা বলতে পারছি।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ বাংলাদেশ স্কাউটসের একটি অন্যতম গ্রুপ। এটি ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত হয়েছে।


সর্বশেষ সংবাদ