ছাত্রলীগ হল সম্মেলন

‘বিদেশ থেকে কেউ এদেশে এসে দেখবে বাংলাদেশ এখন সিঙ্গাপুরের মতো’

বক্তব্য রাখছেন জাহাঙ্গীর কবির নানক
বক্তব্য রাখছেন জাহাঙ্গীর কবির নানক  © টিডিসি ফটো

‘ঢাকায় মেট্রোরেল প্রতিষ্ঠিত হলে ঢাকা একটি গুরুত্বপূর্ণ নগরীতে পরিণত হবে। ঢাকা শহরে ফ্লাইওভার হওয়ার মধ্য দিয়ে আজ থেকে দশ‌ বছর আগে যারা বিদেশে গেছে তারা এদেশ দেখার পর বলবে কোথায় আসলাম। এটা কি সিঙ্গাপুর আসলাম না ব্যাংকক আসলাম না দুবাই আসলাম।’

আজ ৩০ জানুয়ারি ( রবিবার) ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের ১৮টি হলের সমন্বিত বার্ষিক হল সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক এ কথা বলেন।

হল সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক বরিকুল ইসলাম বাঁধনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রনক জাহান রাইনের সঞ্চালনায় সম্মেলনের উদ্বোধন করেন ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস।
নানক বলেন,করোনার কারণে সারা বিশ্ব ক্ষতবিক্ষত হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্র তার থেকে রেহাই পায়নি। কিন্তু বাংলাদেশ সেই করোনা মোকাবেলা করে মাথাপিছু আয় ঠিক রেখেছে। আমাদের প্রবৃদ্ধি আমরা রক্ষা করেছি।যেই মানুষটি রাস্তায় ঘুমাতো তার ঠিকানা করে দিয়েছে শেখ হাসিনা।সেইসব জায়গায় মানুষ এখন প্রেসার কুকার চালায়,টিভি চলায়। এগুলো এদের ভালো লাগে না।

আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরে তিনি বলেন,শেখ হাসিনার নেতৃত্বে আজকে জনগণের মাথাপিছু আয় বেড়েছে। মহাকাশে স্যাটেলাইট উৎক্ষেপণ করেছে। দুই নাম্বার স্যাটেলাইট উৎক্ষেপণের প্রস্তুতি চলছে। আমরা এমডিজি অর্জন করেছি। এসডিজি বাস্তবায়ন করেছি। পোশাক শিল্পে অভাবনীয় বিপ্লব সাধিত হয়েছে। রপ্তানি আয় বৃদ্ধি পেয়েছে।শিক্ষা, চিকিৎসার উন্নয়নে কাজ করে যাচ্ছেন তিনি।


সর্বশেষ সংবাদ