বাধা উপেক্ষা করে ঢাবিতে দ্বিতীয়বার ভর্তিচ্ছুদের বিক্ষোভ (ভিডিও)

আন্দোলনে বাধা
আন্দোলনে বাধা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তির দাবিতে সমাবেশে বাধা দিয়েছে প্রক্টরিয়াল টিম। এসময় আন্দোলনকারীদের ব্যানার কেড়ে নেয়ার চেষ্টা করে তারা। পরে আন্দোলনকারীরা সেখানে বসে পড়েন। সমাবেশ করতে না দেয়ায় তারা স্লোগান দিচ্ছেন। আজ বুধবার (১২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার পর সমাবেশ শুরু করে আন্দোলনকারীরা। এরপরই এ ঘটনা ঘটে।

আন্দোলনকারীরা জানান, শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে দাবির কথা জানাচ্ছিলাম আমরা। কিছুক্ষণ পর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম আমাদের বাধা দেয়। আমাদের ব্যানার কেড়ে নেয়ার চেষ্টা করে। পরে আমরা রাজুতে বসে পড়ি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে।

আন্দোলনকারীরা আরও বলেন, আমরা শিক্ষামন্ত্রীসহ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের স্মারকলিপি দিয়েছি। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা আমাদের আশ্বাসও দিয়েছেন। কিন্তু এখনো আমাদের দাবি মানা হয়নি।  

এদিকে প্রক্টরিয়াল টিমের বাধার পর শিক্ষার্থীরা রাজু ভাস্কর্যে বসে যান। ‘আমাদের দাবি, আমাদের দাবি, মানতে হবে, মানতে হবে’ স্লোগান দিতে থাকেন তারা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী বলেন, করোনা পরিস্থিতির কারণে জাতীয় সিদ্ধান্তে বলা হয়েছে সর্বপ্রকার সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান বা সমাবেশে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখতে হবে। সুতরাং রাষ্ট্রীয় সিদ্ধান্ত মেনে চলা আমাদের দায়িত্ব। আমরা নিজেরা যেন কোনো ধরনের মিছিল-সমাবেশ না করি।


সর্বশেষ সংবাদ