রাবির ডিন নির্বাচনে বিএনপি-আ.লীগ সমান

রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ডিন নির্বাচনের প্রাথমিক ফলাফলে আওয়ামীলীগপন্থি মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজ সমর্থিত ‘হলুদ প্যানেল’ ও বিএনপি-জামায়াতপন্থি জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজ সমর্থিত ‘সাদা প্যানেল’ সমান পদে বিজয়ী হয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত হওয়া নির্বাচন শেষে প্রাথমিকভাবে ১২টি অনুষদের মধ্যে ৬টি করে অনুষদের উভয়েই বিজয়ী হয়।

নির্বাচনের প্রাথমিক ফলাফলে দেখা গেছে, বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান, ব্যবসা শিক্ষা, জীববিজ্ঞান, প্রকৌশল, ফিসারিজ, মার্কেটিং ডিপার্টমেন্ট এবং ভেটেরিনারী অ্যান্ড এনিমেল সায়েন্স অনুষদে জয়লাভ করেছে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজ যারা হলুদ প্যানেলের হয়ে নির্বাচনে লড়েছিল।

অন্যদিকে কলা, আইন, বিজ্ঞান, কৃষি, চারুকলা এবং ভূ-বিজ্ঞান অনুষদে জয়লাভ করেছে বাংলাদেশি জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজ বা সাদা প্যানেল।

হলুদ প্যানেল থেকে নির্বাচিতরা হলেন- সামাজিক বিজ্ঞান অনুষদে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. ইলিয়াস হোসেন, জীববিজ্ঞান অনুষদে উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. শহীদুল আলম, প্রকৌশল অনুষদে ইলেক্ট্রনিক অ্যান্ড ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আবু জাফর তৌহিদুল ইসলাম, ফিশারিজ অনুষদে বিভাগটির অধ্যাপক ড. ইসতিয়াক হোসেন, ব্যবসায় শিক্ষায় মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. শাহ আজম ( শান্তনু) এবং ভেটেরিনারী অ্যান্ড এনিমেল সায়েন্সেস অনুষদে একই বিভাগের অধ্যাপক ড. জালাল উদ্দিন সরদার।

সাদা প্যানেল থেকে জয়লাভ করা ডিনরা হলেন- কলা অনুষদে ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক ফজলুল হক, আইন অনুষদে আইন বিভাগের অধ্যাপক ড. আব্দুল হান্নান, কৃষি অনুষদে এগ্রোনমি ও এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের অধ্যাপক ড. আব্দুল আলিম, চারুকলা অনুষদে গ্রাফিক ডিজাইন বিভাগের অধ্যাপক ড. মো. আলী, ভূবিজ্ঞান অনুষদে ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. খন্দকার এনামুল হক জয়লাভ করেছেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x