রাবিতে বেগম রোকেয়ার ম্যুরাল উন্মোচন

রাবি
বেগম রোকেয়ার ম্যুরাল উন্মোচন  © প্রতীকি ছবি

নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের ম্যুরাল ও রোকেয়া স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের এক অনুষ্ঠানের এই ম্যুরাল ও বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের বেগম রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মোবাররা সিদ্দিকার সভাপতিত্বে ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

এ সময় বেগম রোকেয়ার স্মৃতি চারণ করে উপাচার্য বলেন, বেগম রোকেয়া ছোটবেলা থেকেই বিভিন্ন বাঁধা অতিক্রম করে নারী জাতিকে আলোর পথ দেখাতে কাজ করে গেছেন। এই মহীয়সী নারী শুধু মুসলিম নারী জাগরণের অগ্রদূত নন বরং তিনি সমগ্র মানবতার অগ্রদূত। এছাড়া মহীয়সী নারীর এই ম্যুরাল পরবর্তী প্রজন্মকে এগিয়ে যেতে অনুপ্রাণিত করবে বলেও জানান উপাচার্য।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপ উপচার্য অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া, ড. সুলতান-উল–ইসলাম, কোষাধ্যক্ষ এ কে এম মোস্তাফিজুর রহমান আল আরিফ, পদার্থবিদ্যার ইমিটারিস অধ্যাপক অরুণ কুমার বসাক, অধ্যাপক ড. সনৎ কুমার সাহা, খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ফায়েকুজ্জামন প্রমুখ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ