শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে রোববার ইউজিসির সামনে মানববন্ধন

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে প্রেসক্লাবে শিক্ষার্থীদের মানববন্ধন
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে প্রেসক্লাবে শিক্ষার্থীদের মানববন্ধন  © ফাইল ছবি

অবিলম্বে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে মানববন্ধনের ডাক দিয়েছেন শিক্ষার্থীরা। আগামী রোববার (১৩ জুন) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) ভবনের সামনে সকাল ১১টায় এ কর্মসূচি শুরু হবে।

আজ শুক্রবার (১১ জুন) ‘অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিন’ প্ল্যাটফর্মের প্রধান সমন্বয়ক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মশিউর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য জানান।

তিনি বলেন, রাজধানী ঢাকায় কেন্দ্রীয়ভাবে এ কর্মসূচি আহ্বান করা হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে প্রতিটি জেলার শিক্ষার্থীরা তাদের নিজ নিজ জায়গা থেকে এ কর্মসূচিতে অংশ নেবেন। কর্মসূচি বাস্তবায়নে তারা তাদের মত করে সুবিধাজনক সময় এবং স্থান নির্ধারণ করবেন।

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে শুধু পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত মানছে না শিক্ষার্থীরা। মশিউর বলেন, শুধুমাত্র অনলাইন কিংবা অফলাইনে পরীক্ষা দিয়ে দায় এড়ানো চলবে না। অফলাইনে পরীক্ষা নেয়া হলে হলগুলো অবশ্যই খুলে দিতে হবে।অনলাইনে পরীক্ষা নেয়া হলেও বৈষম্য সৃষ্টি করা হবে। তাই সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিলেই শিক্ষাব্যবস্থা স্বাভাবিক করা সম্ভব হবে।

এর আগে, গত মে থেকে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে রাজধানীর জাতীয় প্রেসক্লাব, শাহবাগ এবং নীলক্ষেত এলাকায় মানববন্ধন ও অবস্থান কর্মসূচি করেছেন শিক্ষার্থীর। এসব কর্মসূচি থেকে তারা দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি করেছেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ