ওআরডিবি ঢাবি শাখার সভাপতি অমি, সম্পাদক আইভি

ওআরডিবি ঢাবি শাখার সভাপতি অমি, সম্পাদক আইভি
  © টিডিসি ফটো

পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের নিয়ে কাজ করা সংগঠন ‘অর্গানাইজেশন ফর রুট ডেভেলপমেন্ট বাংলাদেশ’ (ওআরডিবি) ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ২০২০-২১ সেশনের কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ৫টি পদে দুটি প্যানেল এবং স্বতন্ত্রভাবে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। অনলাইনে দিনব্যাপী উৎসব মুখর পরিবেশে ভোটগ্রহণ হয়।

আজ শুক্রবার রাত সাড়ে ৯টায় সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি ও নির্বাচন কমিশনার জুনাইদ হুসেইন খান ফলাফল ঘোষণা করেন।

সভাপতি নির্বাচিত হয়েছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আশিক অমি, সহসভাপতি পদে একই বিভাগের ইয়াসির আরাফাত প্লাবন, সাধারণ সম্পাদক পদে ইসলামিক স্টাডিজ বিভাগের আইভি আক্তার, সহ সাধারণ সম্পাদক পদে মনোবিজ্ঞান বিভাগের আব্দুল আউয়াল আবির এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আতিকুর রহমান।

এ বিষয়ে নবনির্বাচিত কমিটির সভাপতি আশিক অমি বলেন, সংগঠনকে এগিয়ে নিতে ও প্রান্তিক জনগোষ্ঠীর দুঃখ-দুর্দশার মৃন্ময়ী শ্রোতা হয়ে আমরা নগর রাষ্ট্রের সুযোগ সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাড়াবার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করতে চাই। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক জনগোষ্ঠী থেকে বের হয়ে আসা শিক্ষার্থীদের সার্বিক সংকটে পাশে থাকতেও আমরা বদ্ধ পরিকর।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হিউম্যানট্রিয়ান ও ইনক্লুসিভ লিডারশীপ স্কিল ডেভেলপমেন্টের মাধ্যমে রুটের দিকে ধাবিত করে দেশের প্রান্তিক পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সামাজিক, সাংস্কৃতিক, মনস্তাত্ত্বিক, অর্থনৈতিক এবং অবকাঠামোগত উন্নয়নে সহায়ক হয়ে বিভিন্ন কর্মসূচী পালন করে যাচ্ছে সংগঠনটি।


মন্তব্য