ক্যান্সার আক্রান্ত বাবাকে বাঁচাতে চবি শিক্ষার্থীর আকুতি

সহযোগিতা
মমিজল হক  © ফাইল ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রসায়ন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী জাকারিয়া হোসাইন জীবন। তার বাবা মোমিজল হক খাদ্যনালীর ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। ক্যান্সারের তাকে কেমোথেরাপি দেয়া হয়েছে। এখন তাকে রেডিওথেরাপি এবং অপারেশন করানোর প্রয়োজন।

প্রাথমিকভাবে রেডিওথেরাপির জন্য প্রয়োজন ১ লাখ ২০ হাজার টাকা। তবে টাকার পরিমাণ কয়েক লাখ টাকা ছাড়িয়ে যাবে বলে জানিয়েছে জীবন। কিন্তু চরম অর্থনৈতিক সংকটের কারণে চিকিৎসার টাকা জোগাড় করতে দিশেহারা হয়ে পড়েছেন জীবনের দরিদ্র পরিবার।

জীবনদের বাড়ি শেরপুরের শ্রীবরদী উপজেলায়। বর্তমানে তার বাবা একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ইতোমধ্যেই তার বাবার চিকিৎসার জন্য ১ লাখ ৬০ হাজার টাকা ঋণ করতে হয়েছে তাদের।

জীবন জানান, অনেকদিন ধরেই পেটে ব্যথা ছিল বাবার। শারীরিক অবস্থার অবনতি হলে জেলা সদরের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করার পর পেটে ক্যান্সার ধরা পরে। পরে তাকে কেমোথেরাপি দেয়া হয়। কেমোথেরাপির পেছনে আমাদের ৩ লাখ ২০ হাজার টাকা খরচ হয়ে যায়। ডাক্তার এখন রেডিওথেরাপি দিতে বলছে। এরপর আবার অপারেশন করাতে হবে। যার জন্য কয়েক লাখ টাকার প্রয়োজন।

জীবন আরও বলেন, আমাদের সম্বল বলতে কিছুই নেই। ছোট্ট একটু জমি আছে। কাগজ নিয়ে ঝামেলা থাকায় সেটি বিক্রি করতে পারছি না। নিজের চোখের সামনে ব্যথায় বাবা কাতরাচ্ছে, অথচ কিছুই করতে পারছি না। সর্বস্ব দিয়েও এই মুহূর্তে আমার পরিবারের পক্ষে চিকিৎসার ব্যয়ভার বহন করা সম্ভব হচ্ছে না।

সমাজের বিত্তবান ও সহৃদয় ব্যক্তিদের সহায়তা চেয়েছেন জাকারিয়া হোসাইন জীবন।

মোবাইল -( Information+ donation)
01870304863 ( বিকাশ)
01516355692( বিকাশ/নগদ)
01516355692-0(রকেট)
01929835823 (বিকাশ)
ইমেইল- [email protected]


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ