চবির এক শিক্ষক সপরিবারে করোনায় আক্রান্ত

চবির এক শিক্ষক সপরিবারে করোনায় আক্রান্ত
  © প্রতীকী ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) প্রভাষক রাজিব আহমেদ ফয়সাল সপরিবারে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বিষয়টি ওই শিক্ষক নিজেই দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বর্তমানে আমরা ঢাকার বাসাতেই চিকিৎসকের পরামর্শ নিচ্ছি। আমার বাবা, স্ত্রী ও দুই ভাইয়ের স্ত্রীদের লক্ষণ দেখা দিয়েছে। তবে, মায়ের লক্ষণ না থাকলেও করোনা পরীক্ষার প্রক্রিয়া চলমান রয়েছে। ক্রমান্বয়ে সবার ফলাফল জানা যাবে।

তিনি আরও বলেন, কিছুদিন আগে রেজাল্ট তৈরির জন্য দুই সপ্তাহ চবি ক্যাম্পাসে অবস্থা করি। সেখান থেকেই কাঁশি, গলা ব্যথা শুরু হয়। পরে, ঢাকায় এসে পিজিতে করোনা টেস্ট করি, সেখানে নেগেটিভ আসে। নেগেটিভ ফলাফল আসার কারণে আমি আর আইসোলেশনে থাকিনি। এর ছয় দিন পর আমার বাবার করোনার লক্ষণ দেখা দেয়।

রাজিব বলেন, বাবার পরীক্ষা করিয়েছিলাম আইসিডিডিআরবি থেকে। সেখান থেকে তার পজিটিভ আসছে। পরে বুঝলাম যে, পিজিতে আমার ফল্‌স্ নেগেটিভ আসছে। আমি আবার সপ্তাহ দুই পরে আইসিডিডিআরবি থেকে রিটেস্ট করবো। এখন বাসাতে থেকেই বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিচ্ছি। অক্সিজেন স্যাচুরেশন কমে গেলে হাসপাতালে যাওয়ার পরামর্শ দিয়েছেন তারা।

ওই শিক্ষক বলেন, আমার বাবার শ্বাসযন্ত্রে ৩৬% সংক্রমণ হয়েছে। আমার শ্বাসযন্ত্রেও সংক্রমণ হয়েছে। বক্ষব্যাধি বিশেষজ্ঞের কাছে গিয়েছিলাম, উনি সাত দিনের চিকিৎসা দিয়েছেন। এর আগে করোনার চিকিৎসাও নিয়েছি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ