ঢাবি অধিভুক্ত কলেজের প্রযুক্তি ও গার্হস্থ্য ইউনিটে ভর্তির সাক্ষাৎকারের সময় প্রকাশ

গার্হস্থ্য অর্থনীতি কলেজ ঢাকা
গার্হস্থ্য অর্থনীতি কলেজ ঢাকা  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ও উপাদানকল্প কলেজের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের প্রযুক্তি ইউনিট ও গার্হস্থ্য অর্থনীতি বিভাগের ভর্তির সাক্ষাৎকারের সময়সূচি প্রকাশিত হয়। আগামীকাল শুক্রবার ও আগামী শনিবার শিক্ষার্থীদর সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। সম্প্রতি ঢাবি অধিভুক্ত ও উপাদানকল্প কলেজের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে প্রযুক্তি ইউনিট ও গার্হস্থ্য ইউনিটের পৃথক দুটি ভর্তি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ভারপ্রাপ্ত ডিন এবং প্রযুক্তি ইউনিটের সমন্বয়কারী অধ্যাপক ড. উপমা কবির স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ এবং পছন্দক্রম ফরম পূরণকারী সকল প্রার্থীদের সাক্ষাৎকার আগামী ২৭ সেপ্টেম্বর (শুক্রবার) অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের মোকাররম ভবনের এলাকাস্থ উচ্চতর বিজ্ঞান গবেষণা কেন্দ্রের নিচতলায় অবস্থিত কাফেটেরিয়া এ সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১২:৩০ পর্যন্ত মেধাক্রম ০১ থেকে ১ হাজার পর্যন্ত চলবে। এরপর দ্বিতীয় দফায় দুপুর ২টা ৩০ মিনিট থেকে বিকেল ৪টা পর্যন্ত মেধাক্রম ১০০১ থেকে ২ হাজার ৬৯২ পর্যন্ত চলবে।

গার্হস্থ্য বিজ্ঞান ইউনিটের উত্তীর্ণ সকল শিক্ষার্থীদের সাক্ষাৎকার আগামী ২৮ সেপ্টেম্বর (শনিবার) অনুষ্ঠিত হবে। পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীদের উচ্চ মাধ্যমিক ও মাধ্যমিক পরীক্ষার মূল গ্রেড-শিটসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদ (কার্জনহল সংলগ্ন) উপস্থিত হওয়ার জন্য অনুরোধ করা যাচ্ছে। সাক্ষাৎকারের বিষয়টি বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মো. আখতার হোসেন খান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আরও পড়ুন: সাত কলেজের বিভিন্ন কোটায় আবেদনকারীদের সাক্ষাৎকারের সময়সূচি প্রকাশ

এসময় শিক্ষার্থীদের যে-সকল কাগজপত্র সঙ্গে রাখতে বলা হয়েছে-
১) মাধ্যমিক/সমমান পরীক্ষা পাশের মূল গ্রেড-শিট ও ২ কপি ফটোকপি।
২) উচ্চ-মাধ্যমিক/সমমান পরীক্ষা পাশের মূল গ্রেড-শিট ও ২ কপি ফটোকপি।
৩) ভর্তি পরীক্ষার প্রবেশপত্র।
৪) ভর্তি ওয়েবসাইট থেকে ডাউনলোডকৃত ভর্তির প্রাথমিক আবেদনের বিস্তারিত ফরম এবং শিক্ষার্থীর কলেজ ও বিষয়ের পছন্দক্রম ফরম (চয়েজ ফরম)।
৫) অনলাইনে ৫০ টাকা জমা দেওয়ার প্রাপ্তির রশিদ। (গার্হস্থ্য ইউনিটের ক্ষেত্রে)
৬) অনলাইনে মাধ্যমে তিন হাজার টাকা জমা দেওয়ার প্রাপ্তি রশিদ। (প্রযুক্তি ইউনিটের ক্ষেত্রে)


সর্বশেষ সংবাদ