ঢাবিতে রাজনীতি নিষিদ্ধসহ শিক্ষার্থীদের দাবি পর্যালোচনা করতে কমিটি

ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সব ধরনের রাজনীতি নিষিদ্ধসহ শিক্ষার্থীদের নানা দাবি পর্যালোচনা করতে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহবায়ক করা হয়েছে ঢাবির প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. সায়মা হক বিদিশাকে।

শনিবার (২১ সেপ্টেম্বর) ঢাবির ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন-৩) সৈয়দা মাসুদা আক্তার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কমিটির বাকি সদস্যরা হলেন- প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. মামুন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম চৌধুরী এবং সলিমুল্লাহ মুসলিম হলের প্রভোস্ট ও প্রভোস্ট কমিটি আহবায়ক ড. আবদুল্লাহ্-আল-মামুন। কমিটির সদস্য সচিব করা হয়েছে ঢাবি প্রক্টর সাইফুদ্দীন আহমদকে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কয়েকজন সমন্বয়ক এবং সকল আবাসিক হলের শিক্ষার্থীর মতবিনিময় সভায় শিক্ষার্থীরা ক্যাম্পাসে দলীয় ছাত্র রাজনীতি নিষিদ্ধ করে ছাত্র সংসদ কার্যকর করা, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, লাইব্রেরি ব্যবস্থাপনার উন্নয়ন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে বহিরাগত মুক্ত করা, ভ্রাম্যমাণ দোকানপাট উচ্ছেদ, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ সড়কসমূহে যানবাহন নিয়ন্ত্রণ, অভ্যন্তরীণ পরিবহন ব্যবস্থা গতিশীল করা, হলের আসন সংখ্যা বৃদ্ধি ও নতুন ভবন নির্মাণ করা, খাবারের মান উন্নত করা, উচ্চগতির ইন্টারনেট ও ফ্রি ওয়াইফাই সংযোগসহ হল ও ক্যাম্পাসের সামগ্রিক বিষয়ে দাবি-দাওয়াসমূহ পর্যালোচনা করার জন্য উপাচার্যের নির্দেশনা অনুযায়ী এ কমিটি গঠন করা হয়েছে।


সর্বশেষ সংবাদ