ঢাবির বটতলায় কোরআন তিলাওয়াত ও সাংস্কৃতিক সন্ধ্যা

ঢাবির বটতলায় কোরআন তিলাওয়াত ও সাংস্কৃতিক সন্ধ্যা
ঢাবির বটতলায় কোরআন তিলাওয়াত ও সাংস্কৃতিক সন্ধ্যা  © সংগৃহীত

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে কোরআন তিলাওয়াত ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় আরবি সাহিত্য পরিষদ। এতে তিন বিশ্বজয়ী হাফেজ অংশ গ্রহণ করবেন। সোমবার (১৬ সেপ্টেম্বর) বাদ মাগরিব ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক বটতলায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এতে কোরআন তিলাওয়াত করবেন বিশ্বজয়ী হাফেজ নাজমুস সাকিব, হাফেজ বশির আহমাদ ও হাফেজ নাসরুল্লাহ আনাস, আন্তর্জাতিক ক্বারী আবু সালেহ মুহাম্মদ মুসা এবং টিম তাজকিরাহ।

এছাড়াও সাংস্কৃতিক সন্ধ্যায় অংশ নেবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কাওয়ালি ব্যান্ড আবাবিল, টিম মুশায়েরা এবং সাইমুম শিল্পীগোষ্ঠীর শিশুবিভাগ।

অনুষ্ঠানটি নিয়ে আরবি সাহিত্য পরিষদের সাহিত্য সম্পাদক নাইম আল-ইসলাম সজীব বলেন, মুসলিম হিসেবে মিলাদুন্নবী আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। এটি একই সাথে আমাদের রিচ্যুয়াল এবং কালচারের অংশ। আমরা চাই অন্যান্যদের মতো আমাদের রিচ্যুয়ালগুলোও এই ক্যাম্পাসে নিঃসংকোচে পালিত হবে। এটাকে আপনি প্লুরালিজমের অংশ হিসেবেও বিবেচনা করতে পারেন।

ব্যবস্থাপনা সম্পাদক ইকবাল কবির রিয়াদ বলেন, আমরা আরবি সাহিত্য পরিষদ এই ক্যাম্পাসে আরবি ভাষা সাহিত্য চর্চা এবং সুস্থ সংস্কৃতির লালন ও বিকাশ নিয়ে কাজ করি৷ এরই পরিপ্রেক্ষিতে আমরা গত রমজান মাসের আগে কুরআন তিলাওয়াতের আয়োজন করেছিলাম, যেটাতে আমরা অনেক বিরূপ পরিস্থিতির মুখোমুখি হয়েছিলাম। এখন নতুন বাংলাদেশে ক্যাম্পাসেও স্বাধীনভাবে মত প্রকাশ ও সুস্থ সংস্কৃতি চর্চার পরিবেশ তৈরি হয়েছে। সুতরাং নবীজির এই আগমন মাসে মিলাদুন্নবী (স.) উপলক্ষ্যে কুরআন তিলাওয়াত ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করেছি৷

এর মাধ্যমে আরবি সাহিত্য পরিষদ ও তার মুক্ত স্বাধীন অগ্রযাত্রাকে উৎযাপন করতে যাচ্ছে বলেও তিনি জানান।


সর্বশেষ সংবাদ