ঢাবিতে ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে ‘গণধিক্কার ও ভাঙ্গার গান’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ‘ইনকিলাব মঞ্চে’র আয়োজনে ‘গণধিক্কার ও ভাঙ্গার গান’
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ‘ইনকিলাব মঞ্চে’র আয়োজনে ‘গণধিক্কার ও ভাঙ্গার গান’   © টিডিসি ফটো

আন্তঃসীমান্ত নদীগুলোতে ভারতের অবৈধভাবে নির্মাণ করা বাঁধ ভেঙে ফেলার দাবিতে এবং ইচ্ছেমতো বাঁধ খুলে দেওয়ার ফলে দেশে বন্যা পরিস্থিতি সৃষ্টির প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) গণধিক্কার ও ভাঙ্গার গান অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (৩০ আগস্ট) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ‘ইনকিলাব মঞ্চে’র আয়োজনে এই প্রতিবাদী সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে আগ্রাসন বিরোধী গান, কবিতাসহ বিভিন্ন ধরনের সাংস্কৃতিক পরিবেশনা পরিবেশিত হয়। 

আরও পড়ুন: বিএনপি নেতাদের নেতৃত্বে এস আলমের বিলাসবহুল গাড়ি সরানোর অভিযোগ

এসময় উপস্থিত শিক্ষার্থীরা ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করেন। অনুষ্ঠানে জনপ্রিয় র‍্যাপ গানের শিল্পী মাহমুদ হাসান তাবীবসহ জনপ্রিয় অনেক ব্যান্ড ও শিল্পীরা অনুষ্ঠানে গান, কবিতা পরিবেশন করেন।

ইনকিলাব মঞ্চের নেতারা বলেন—আমরা ১৯৫২, ৬৯, ৭১ এবং সর্বশেষ ২৪ এর জুলাই মুভমেন্টের মাধ্যমে স্বৈরাচারের বিরুদ্ধে আমাদের বিজয় ছিনিয়ে এনেছি। আমাদের বিজয় ছিনিয়ে আনতে যারা অগ্রণী ভূমিকা পালন করেছে, শাহাদাত বরণ করেছে আমরা তাদের কখনো ভুলবো না। ভারতীয় আগ্রাসনবিরোধী বাংলাদেশের প্রথম শহীদ আবরার ফাহাদের চেতনাকে ধারণ করেই আমরা সামনের দিকে এগিয়ে যাবো।


সর্বশেষ সংবাদ