বিএনপি নেতাদের নেতৃত্বে এস আলমের বিলাসবহুল গাড়ি সরানোর অভিযোগ

বিএনপি নেতাদের নেতৃত্বে এস আলমের বিলাসবহুল গাড়ি সরানোর অভিযোগ
বিএনপি নেতাদের নেতৃত্বে এস আলমের বিলাসবহুল গাড়ি সরানোর অভিযোগ  © সংগৃহীত

চট্টগ্রামে এস আলম পরিবারের বিলাশবহুল গাড়ি সরিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এবং তার অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের বিরুদ্ধে। এতে নেতৃত্ব দেন চট্টগ্রাম নগরীর দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনামসহ আরও কয়েকজন।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাতে চট্টগ্রাম নগরীর মইজ্জার টেক এলাকায় অবস্থিত এস আলমের ফ্যাক্টরি থেকে বিলাস বহুল গাড়ীগুলো নিরাপদ স্থানে সরিয়ে নিতে দেখা গেছে। এ সংক্রান্ত বেশ কয়েকটি ভিডিও চিত্র দ্যা ডেইলি ক্যাম্পাসের হাতে এসেছে।

এস আলম গ্রু‌প ও তা‌দের স্বার্থসং‌শ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের সব ব্যাংকের লেন‌দেন ঋণ স্থগিত করে কেন্দ্রীয় ব্যাংক। বুধবার (২৮ আগস্ট) বাংলাদেশ ব্যাংকে এক সংবাদ সম্মেলনে ‌গভর্নর এ পরামর্শের কথা জানান।

ভিডিও চিত্রে দেখা যাচ্ছে—চট্টগ্রাম নগরীর মইজ্জার টেক এলাকায় অবস্থিত এস আলমের ফ্যাক্টরি থেকে একের পর এক সরিয়ে নেওয়া হচ্ছে বিলাস বহুল সব গাড়ি। রাতের আধারে সরানো হয়েছে বিলাসবহুল সব গাড়ি। তবে ঠিক কখন গাড়িগুলো সরানো হয়েছে—সে সময় জানা সম্ভব হয়নি। 

আরও পড়ুন: ছাত্রদল নেতাদের নেতৃত্বে ইউজিসিতে ‘ক্যু’, সচিবকে অপসারণ; ফেরানো হয়েছে নারী কেলেঙ্কারিতে জড়িতদেরও

এসময় ঘটনা স্থলে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানের ড্রাইভার মনসুর, চট্টগ্রামের পটিয়া উপজেলা যুবদলের সদস্য সচিব পিবলু, চট্টগ্রাম দক্ষিন জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক এস এম নয়ন।

তবে বিষয়টি নিয়ে একাধিক মাধ্যমে চেষ্টা করেও অভিযুক্তদের বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

এর আগে এস আলম গ্রু‌প ও তা‌দের স্বার্থসং‌শ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের সব ব্যাংকের লেন‌দেন ঋণ স্থগিত করে কেন্দ্রীয় ব্যাংক। বুধবার (২৮ আগস্ট) বাংলাদেশ ব্যাংকে এক সংবাদ সম্মেলনে ‌গভর্নর এ পরামর্শের কথা জানান।

এরপর থেকে প্রতিষ্ঠান‌টি নামে-বেনামে থাকা বি‌ভিন্ন জ‌মি-সম্পদ বি‌ক্রি করার চেষ্টা করছে সংশ্লিষ্টরা। সেজন্য রাষ্ট্রীয় স্বার্থে এ মুহূর্তে এস আলম গ্রুপের জ‌মি ও সম্পদ না কেনার পরামর্শ দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের ‌গভর্নর ড. আহসান এইচ মনসুর।


সর্বশেষ সংবাদ