জুতার মালা পরিয়ে ঢাবির হল ছাত্রলীগ নেতাকে পুলিশে সোপর্দ

জহিরুদ্দিন বাবর
জহিরুদ্দিন বাবর  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের সহ-সভাপতি জহিরুদ্দিন বাবরকে গণধোলাই ও জুতার মালা পরিয়ে শাহবাগ থানায় পুলিশের কাছে সোপর্দ করেছেন শিক্ষার্থীরা। বুধবার (২১ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে তাদের বিশ্ববিদ্যালয়ের দক্ষিণ ফুলার রোডের স্টাফ কোয়ার্টার থেকে আটক করা হয়। পরে রাত ১২টার আগ মুহূর্তে তাদের পুলিশে দেওয়া হয়।

ভুক্তভোগী ওই ছাত্রলীগ নেতা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১৬-১৭ সেশনের শিক্ষার্থী। তিনি বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সহ-সভাপতি।

প্রত্যক্ষদর্শী এক শিক্ষার্থী বলেন, আমরা খোঁজ পাই বাবর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনের কর্মচারী অমিত সরকারের বাসায় লুকিয়ে ছিলেন।। পরে আমিসহ শিক্ষার্থীরা গিয়ে দক্ষিণ ফুলার রোডের এক বাসা থেকে তাদের ধরে নিয়ে আসি। পরে তাদের গণপিটুনি দেন শিক্ষার্থীরা। তারপর তাদের জুতার মালা পরিয়ে পুলিশে দেওয়া হয়।

অন্য আরেক শিক্ষার্থী বলেন, সহ-সভাপতি বাবর সরাসরি শিক্ষার্থীদের হামলার সাথে যুক্ত ছিলেন। সুযোগ পেলেই শিক্ষার্থীদের ‘শিবির’ ট্যাগ দিয়ে হল থেকে বের করে দেওয়ার হুমকি দিতেন তিনি। হলে শিক্ষার্থীদের নির্যাতন করতেন এই বাবর।

এ বিষয়ে শাহবাগ থানার এসআই আশরাফ উদ্দিন বলেন, শিক্ষার্থীরা দুজনকে আমাদের হাতে তুলে দিয়েছেন। আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। মামলা হলে তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ