আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন ঢাবির চারুকলা অনুষদের ডিন

অধ্যাপক নিসার হোসেন
অধ্যাপক নিসার হোসেন  © ফাইল ছবি

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন। সোমবার (১৯ আগস্ট) সকাল থেকে আওয়ামী লীগ সমর্থিত শিক্ষক প্যানেল থেকে নির্বাচিত এ ডিনের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। তবে এই মুহূর্তে ঢাবিতে কোনো উপাচার্য না থাকায় পদত্যাগ এখনই কার্যকর হবে না বলে জানা গেছে। 

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বিকালের দিকে পদত্যাগ করেন চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন।

উপাচার্যের কাছে লেখা পদত্যাগপত্রে তিনি লিখেছেন, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সরাসরি গণহত্যা ও স্বৈরাচারিতার পক্ষে অবস্থান করায় চারুকলা অনুষদের ডিনের পদত্যাগসহ চার দফা দাবিসংবলিত একটি পত্র আমার হাতে এসেছে। তাদের অভিযোগ কতটুকু বস্তুনিষ্ঠ এবং পদত্যাগের দাবি কতটা যৌক্তিক, তা বিশ্ববিদ্যালয়ের বিধি অনুসারে যাচাই সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার জন্য আমার পক্ষ থেকে আবেদন করার কোনো সুযোগ বর্তমান পরিস্থিতিতে নেই বলে আমি ওই অভিযোগ আমলে না নিয়েও আমাকে ডিনের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার জন্য অনুরোধ করছি।’

বিষয়টি নিয়ে ঢাবির উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক সীতেশ চন্দ্র বলেন, দুইজন ডিনের পদত্যাগের খবর পেয়েছি। তাদের মধ্যে একজনকে পদত্যাগে বাধ্য করা হয়েছে। নতুন উপাচার্য নিয়োগের পর তাদের পদত্যাগপত্র গ্রহণ করা হবে।


সর্বশেষ সংবাদ