ঢাবিতে প্রবেশ করল র‌্যাবের ২০-২২টি গাড়ির বড় বহর

উপাচার্য বাসভবনের সামনে টহল দিচ্ছে র‌্যাব সদস্যরা
উপাচার্য বাসভবনের সামনে টহল দিচ্ছে র‌্যাব সদস্যরা  © টিডিসি ফটো

কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবার ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে র‌্যাব মোতায়েন করা হয়েছে। বুধবার (১৭ জুলাই) বেলা ১২টার দিকে র‌্যাব সদস্যরা ক্যাম্পাসে ঢুকে উপাচার্য বাসভবনের সামনে অবস্থান নেয়।

সরজমিনে গিয়ে দেখা যায়, র‌্যাবের প্রায় ২০ থেকে ২২টি গাড়ির বহর উপাচার্য বাসভবনের সামনে টহল দিচ্ছে। এসময় এলাকায় কোন শিক্ষার্থীকে দেখা যায়নি। 

এর আগে শুধু ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসেই সাত প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়। মঙ্গলবার রাত নয়টায় বিজিবির সদস্যরা ক্যাম্পাসে ঢুকে উপাচার্য বাসভবনের সামনে অবস্থান নেয়। এছাড়াও রাত সাড়ে ৮টার পর কর্মসূচি শেষ করে ফিরে গেছে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীরা। পরে রাত সোয়া ১২টার দিকে বুধবারের নতুন কর্মসূচি ঘোষণা করেন তারা। তবে টিএসসির পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিক।

রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি চত্বরে এ ঘোষণা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ।

তিনি বলেন, বুধবার আমাদের কর্মসূচি থাকবে। কিন্তু এদিন পবিত্র আশুরা থাকায় আমরা আলোচনা করে রাতে এ বিষয়ে জানাব। পরে রাত সোয়া ১২টার দিকে বুধবারের নতুন কর্মসূচি দেন তারা। এদিন দুপুর ২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ‘গায়েবানা জানাজা ও কফিন মিছিল’ করবেন তারা।


সর্বশেষ সংবাদ