জাবির ডিন নির্বাচনে জয়ী হলেন যারা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি)
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি)  © সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ডিন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ৪টি অনুষদের মধ্যে ২টি অনুষদে জয় লাভ করেছে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’। অন্যদিকে, বিএনপিপন্থী ও উপাচার্য বিরোধী আওয়ামী শিক্ষকদের সংগঠন "শিক্ষক ঐক্য পরিষদ" প্যানেল থেকে ১টি ও স্বতন্ত্র প্রার্থী থেকে ১টি অনুষদে জয় লাভ করেছে। বুধবার (১৫ মে) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই ভোট অনুষ্ঠিত হয়। পরে ভোট গণনা শেষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে ফলাফল প্রকাশ করেন প্রধান নির্বাচন কমিশনার আবু হাসান। 

ভোটের ফলাফল অনুযায়ী বিজয়ীরা হলেন, কলা ও মানবিকী অনুষদে প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক মো: মোজাম্মেল হক (৯৪ ভোট), সামাজবিজ্ঞান অনুষদে সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ (৫৮ ভোট), গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদে গণিত বিভাগের অধ্যাপক মো: আবদুর রব (৬৯ ভোট) এবং জীববিজ্ঞান অনুষদে উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো: নুহু আলম (৫৯ ভোট)। 

বিজয়ীদের মধ্যে সমাজবিজ্ঞান অনুষদের অধ্যাপক বশির আহমেদ ও জীববিজ্ঞান অনুষদের মো: নুহু আলম বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ প্যানেল থেকে জয় পেয়েছেন। অন্যদিকে, গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের মো: আবদুর রব "শিক্ষক ঐক্য পরিষদ" প্যানেল এবং কলা ও মানবিকী অনুষদের মো: মোজাম্মেল হক জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে। 

৬টি অনুষদের মধ্যে আইন ও বিচার অনুষদ এবং ব্যবসায় শিক্ষা অনুষদে বিনা প্রতিদ্বন্দিতায় ডিন নির্বাচিত হওয়ায় নির্বাচন হয়েছে ৪টি অনুষদে। অনুষদ ৪টির মধ্যে গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদে ৩ জন প্রার্থী ছাড়া বাকি অনুষদ গুলোতে ২ জন করে প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ ৪টি ও শিক্ষক ঐক্য পরিষদ ৩টি অনুষদে প্রার্থী দিয়েছে। অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ছিলেন গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদে অধ্যাপক তপন কুমার সাহা ও কলা ও মানবিকী অনুষদের মো: মোজাম্মেল হক।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ ১৯৭৩ এর ২৬(৫) এবং নির্বাচন সংক্রান্ত সংবিধি ও অধ্যাদেশ অনুযায়ী দীর্ঘ ৮ বছর পর এই ডিন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। 

 

সর্বশেষ সংবাদ