চবির ভর্তি পরীক্ষা: শাটল ট্রেন চলাচলের সময়সূচি দেখে নিন

চবির শাটল ট্রেন
চবির শাটল ট্রেন  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) স্নাতক প্রথম বর্ষ ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আজ মঙ্গলবার (১৬ মে) শুরু হচ্ছে। 'এ' ইউনিটের মাধ্যমে ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে। ইতিমধ্যে আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে। ভর্তি পরীক্ষা চলবে ২৫ মে পর্যন্ত।

ভর্তি পরীক্ষায় প্রক্টরিয়াল বডিকে সহায়তা করবেন অতিরিক্ত চারজন শিক্ষক। 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা দু’দিন হবে। প্রতিদিন দুই শিফট করে চার শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। 'এ' ইউনিটে রয়েছে বিজ্ঞান, জীববিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং ও মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজ অনুষদ।

এবার চবিতে প্রতি আসনের বিপরীতে লড়বেন প্রায় ৪১ জন ভর্তিচ্ছু। চার ইউনিট ও দুই উপ-ইউনিটের ভর্তি পরীক্ষায় ৪ হাজার ৯২৬টি আসনের বিপরীতে চূড়ান্তভাবে আবেদন করেছেন ২ লাখ ৫৬ জন ভর্তিচ্ছু। আগামী ১৮ মে ‘বি’ ইউনিট, ২০ মে সি ইউনিট, ২২ মে ডি ইউনিট, ২৪ মে বি-১ উপ ইউনিট এবং ২৫ মে ডি-১ উপ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার্থীদের চলাচলের সুবিধার্থে থাকছে শাটল ট্রেনের ব্যবস্থা। আজ ছাড়াও ১৭, ১৮, ১৯, ২০, ২২ ও ২৩ মে ট্রেন নয়বার যাওয়া–আসা করবে। নগরের বটতলী থেকে সকাল ৬টা, সাড়ে ৬টা, সোয়া ৮টা, পৌনে ৯টা, বেলা ১১টা ৪০ মিনিট, দুপুর ১২টা, বেলা ৩টা, বিকেল ৪টা ও রাত সাড়ে ৮টায় ক্যাম্পাসের উদ্দেশে ছেড়ে আসবে।

ক্যাম্পাস থেকে সকাল ৭টা ৫ মিনিট, ৭টা ৩৫ মিনিট, ৯টা ২০ মিনিট, ১০টা, বেলা ১টা, দেড়টা, বিকেল ৫টা, সাড়ে ৫টা ও রাত ৯টা ১০ মিনিটে নগরের বটতলীর উদ্দেশে ছেড়ে যাবে।

২১, ২৪ ও ২৫ মে শাটল যাওয়া–আসা করবে সাতবার। সকাল সাড়ে ৭টা, ৮টা, ১০টা ৫ মিনিট, ১০টা ৪০ মিনিট, বেলা ২টা ৫০ মিনিট, বিকেল ৩টা ৫০ ও রাত সাড়ে ৮টায় বটতলী থেকে ট্রেনটি ছাড়বে। ক্যাম্পাস থেকে ছাড়বে সকাল ৮টা ৪৫ মিনিট, ৯টা ২০ মিনিট, বেলা দেড়টা, আড়াইটা, বিকেল ৪টা ১৫ মিনিট, ৫টা ৪০ মিনিট ও রাত সাড়ে ৯টায়। বটতলী থেকে ক্যাম্পাস কিংবা ক্যাম্পাস থেকে বটতলী পর্যন্ত যাতায়াতে সময় লাগে প্রায় এক ঘণ্টা।


সর্বশেষ সংবাদ