ঢাবির কর্মকর্তা-কর্মচারীদের জন্য কম্পিউটার প্রশিক্ষণ চালু

অধ্যাপক ড. মাকসুদ কামাল এই প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন
অধ্যাপক ড. মাকসুদ কামাল এই প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রশাসনিক ভবনে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের জন্য মাসব্যাপী কম্পিউটার প্রশিক্ষণ কর্মসূচি চালু করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে  এই প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ইন্সটিটিউটের উদ্যোগে আয়োজিত এই কর্মসূচি ইনস্টিটিউটের শিক্ষকগণের তত্ত্বাবধানে পরিচালিত হবে। প্রতি সপ্তাহে দুটি মোট আটটি ক্লাসের মোট ১৬ ঘন্টার এই প্রশিক্ষণ কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কর্মকর্তা-কর্মচারীদের মাইক্রোসফট এক্সেলসহ কম্পিউটারের অন্যান্য প্রাথমিক খুটিনাটি বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে বলে জানা যায়।

আরও পড়ুন: ৫ নম্বর কাটার শর্তে চবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক শাফিউল আলম খান বলেন, আমরা চাই প্রশাসনিক ভবনে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা যেন সহজেই তাদের কাজগুলো আধুনিকায়ন করতে পারেন, কাজ গুছাতে পারেন এবং শিক্ষার্থীদের ভোগান্তি রোধ করতে পারেন। সেই লক্ষ্যকে সামনে রেখেই আমাদের এই প্রচেষ্টা। আমরা চাই এই ডিজিটাল বিশ্বের সাথে তাল মিলাতে আমাদের কর্মকর্তা-কর্মচারীরা যেন সবসময় এগিয়ে থাকে।

প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে হাজী মুহাম্মদ মুহসীন হলের প্রাধ্যক্ষ ড. মাসুদুর রহমান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ইন্সটিটিউটের শিক্ষক ও প্রশিক্ষণের জন্য মনোনীত প্রশাসনিক ভবনের ৩০ জন কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ