ললিপপ হাতে শিক্ষিকার সঙ্গে সেলফি তোলা জাবি প্রক্টরের পদত্যাগ

ললিপপ হাতে মাহমুদুর রহমান জনির উরুতে অনিকা বুশরা বৈচির একটি সেলফি কিছুদিন আগে ক্যাম্পাসের দেয়ালে দেয়ালে সাঁটানো হয়
ললিপপ হাতে মাহমুদুর রহমান জনির উরুতে অনিকা বুশরা বৈচির একটি সেলফি কিছুদিন আগে ক্যাম্পাসের দেয়ালে দেয়ালে সাঁটানো হয়   © ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সহকারী প্রক্টর মাহমুদুর রহমান জনি পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সহকারী প্রক্টর মাহমুদুর রহমান জনির বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগের সত্যতা তদন্তে একটি প্রাথমিক তদন্ত কমিটি গঠিত হয়েছে এবং ইতোমধ্যে সহকারী প্রক্টর পদ থেকে দেওয়া পদত্যাগপত্র গৃহীত হয়েছে। 

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সিন্ডিকেট সদস্য অধ্যাপক মুহম্মদ হানিফ আলী।

অধ্যাপক হানিফ আলী বলেন, ওই শিক্ষকের বিরুদ্ধে আসা অভিযোগগুলো তদন্ত করতে ৫ সদস্যের একটি সত্যাসত্য কমিটি গঠন করা হয়েছে। ইতোমধ্যে তিনি সহকারী প্রক্টর পদ থেকে পদত্যাগ করেছেন। সিন্ডিকেট পদত্যাগপত্র গ্রহণ করেছে।

আরও পড়ুন: ঢাকা বিশ্ববিদ্যালয়ে দিনভর ছাত্রলীগের শোডাউন

একাধিক সিন্ডিকেট সদস্যের সঙ্গে কথা বলে জানা যায়, ৫ সদস্যের এই সত্যাসত্য কমিটিতে মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক আনোয়ার খসরু পারভেজকে আহ্বায়ক ও ডেপুটি রেজিস্ট্রার (আইন) মো. মাহতাব-উজ-জাহিদকে সদস্য সচিব করা হয়েছে। এছাড়া সদস্য হিসেবে আছেন বাংলা বিভাগের অধ্যাপক নাজমুল হাসান তালুকদার, গণিত বিভাগের অধ্যাপক জেসমীন আখতার, ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক উম্মে সায়কা।

উল্লেখ্য, পাবলিক হেল্থ এন্ড ইনফরমেটিক্স বিভাগের এই সহকারী অধ্যাপকের বিরুদ্ধে শিক্ষার্থীদের শিক্ষক বানানোর প্রলোভনে অনৈতিক সম্পর্ক স্থাপন, শিক্ষক নিয়োগে প্রভাব বিস্তার এবং জোরপূর্বক গর্ভপাতের অভিযোগ উঠেছে।

গত নভেম্বর মাসে উক্ত শিক্ষকের আপত্তিকর ছবি বিভিন্ন স্থাপনার দেয়ালে দেয়ালে সাঁটানো হয়। ছবিতে পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগের সহকারি অধ্যাপক মাহমুদুর রহমান জনি ও সদ্য নিয়োগপ্রাপ্ত প্রভাষক আনিকা বুশরা বৈচিকে দেখা যায়। অভিযোগ উঠে আনিকা বুশরার নিয়োগে তদবির করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সহকারী অধ্যাপক মাহমুদুর রহমান জনি।


সর্বশেষ সংবাদ