বেসরকারি পলিটেকনিকে ডিপ্লোমা কোর্সে ৩য় পর্বে ভর্তির ফল প্রকাশ

পলিটেকনিক
ফলাফল প্রকাশ  © ফাইল ছবি

বিভিন্ন বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিংয়ের তৃতীয় পর্বের শূন্য আসনে ভর্তির ফলাফল প্রকাশ করা হয়েছে। বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি উত্তীর্ণ ও এইচএসসি ভোকেশনাল উত্তীর্ণ শিক্ষার্থীরা এসব প্রতিষ্ঠানে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমের তৃতীয় পর্বের শূন্য আসনে ভর্তির সুযোগ পেয়েছেন।

গতকাল মঙ্গলবার কারিগরি শিক্ষা বোর্ড থেকে ভর্তির ফলাফল প্রকাশ করা হয়েছে। একই সঙ্গে শিক্ষার্থীর ভর্তির নিয়মাবলি জানানো হয়েছে।

কারিগরি শিক্ষা বোর্ড বলছে, প্রত্যেক শিক্ষার্থীর ভর্তি কার্যক্রম ফি ১০০ টাকা, রেজিস্ট্রেশন ফি ২৩৫ টাকাসহ মোট ৩৩৫ টাকা কারিগরি শিক্ষা বোর্ডের সচিব বরাবর ডিডি বা পে-অর্ডারে জমা দিতে হবে। আগামী ৪ থেকে ১৪ জুলাই পর্যন্ত কারিগরি শিক্ষা বোর্ডের পুরাতন ভবনের ৪১২ কক্ষে এ ফি জমা দিতে হবে। প্রতিষ্ঠানে ভর্তিপ্রক্রিয়া সম্পন্ন করে ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের সঙ্গে তৃতীয় পর্বের ক্লাস শুরু হবে। প্রতিষ্ঠানের প্যাডে ডিডি বা পে-অর্ডার জমা দেওয়ার আবেদনপত্র, ভর্তিকৃত শিক্ষার্থীর মূল এসএসসি ও এইচএসসি নম্বরপত্র প্রদর্শন করতে হবে। অন্যথায় ভর্তি বাতিল বলে গণ্য হবে। যে শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষার্থীদের টেকনোলজি পছন্দক্রম দেয়নি, তাদের পছন্দক্রম দেওয়ার জন্য অনুরোধ করেছে কারিগরি শিক্ষা বোর্ড। বোর্ড বলছে, ফল সংশোধন যোগ্য।

কারিগরি বোর্ড আরও জানিয়েছে, প্রতিষ্ঠান শিক্ষার্থীদের কাছ থেকে ভর্তির ফি বাবদ ১ হাজার ৫২০ টাকা করে আদায় করবে। বোর্ড বলছে, বোর্ড ফিসহ প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে প্রতিষ্ঠান মোট ১ হাজার ৭৫৫ টাকা আদায় করবে।

ফল দেখতে এখানে ক্লিক করুন


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ