শিক্ষক নির্যাতনের প্রতিবাদে রাজপথে প্রধান শিক্ষকরা

অপরাধ
প্রধান শিক্ষক সাজ্জাদুল  © সংগৃহীত

ঘুষি মেরে প্রধান শিক্ষকের দাঁত ভেঙে ফেলা অভিযুক্ত বগুড়ার নন্দীগ্রামের কোশাস উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শামিম হোসেনের শাস্তির দাবিতে রাজ পথে নেমেছে প্রধান শিক্ষকরা। এছাড়া শিক্ষকের সঙ্গে এ রকম সন্ত্রাসী কর্মকাণ্ডের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান শিক্ষকরা।

মঙ্গলবার (১২ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রতিষ্ঠান প্রধানদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। একই সময়ে সারাদেশে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছেন।

সোমবার রাতে বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদের কেন্দ্রীয় নেতারা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত বৃহস্পতিবার নন্দীগ্রাম উপজেলার পন্ডিতপুকুর বাজারে ভর তেতুলিয়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাজ্জাদুলের মুখে ঘুষি দেন কোশাস উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শামিম হোসেন। এর ফলে তার তিনটি দাঁত ভেঙে গেছে।

এ বিষয়ে প্রতিষ্ঠান প্রধান পরিষদের সভাপতি নৃপেন্দ্র চন্দ্র দাসও সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমান বাবুল বলেন, একজন শিক্ষককে শারীরিক নির্যাতন কোনভাবে কাম্য নয়। হীনমন্য ঘটনাটি আমাদের নজরে এসেছে। এ হীনমন্য সন্ত্রাসী কর্মকাণ্ডের নিন্দা ও প্রতিবাদ জানায়। একইসঙ্গে অপরাধীকে অতিদ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দেয়ার দাবি করছি।

তারা আরও জানান, নন্দীগ্রামের এ ঘটনাসহ সারা দেশের শিক্ষক নির্যাতনের প্রতিবাদের মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ এ মানববন্ধনের আয়োজন করছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ