বুটেক্স শিক্ষক সমিতির নেতৃত্বে ড. রিয়াজুল-ড. সাইদুজ্জামান

নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক
নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক  © টিডিসি ফটো

দুই বছর পর আজ রবিবার (৩ সেপ্টেম্বর) বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) অষ্টমবারের মতো শিক্ষক সমিতি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইয়ার্ণ ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. রিয়াজুল ইসলাম এবং সাধারণ সম্পাদক টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সাইদুজ্জামান।

এছাড়া সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন ড. মো. ইমদাদ সরকার, যুগ্ম সাধারণ-সম্পাদক পদে মো: মাহমুদুল হাসান, কোষাধ্যক্ষ পদে ড. হাসিনা আখতার, শিক্ষা ও সেমিনার বিষয়ক সম্পাদক সাইফুর রহমান তুষার, সমাজ কল্যাণ সম্পাদক পদে মারজিয়া ইয়াসমিন এবং নির্বাহী সদস্য পদে ড. মো. সামিউল ইসলাম চৌধুরী ও ড. এটিএম ফায়েজ আহমেদ।

সভাপতি পদে নির্বাচিত অধ্যাপক ড. মো. রিয়াজুল ইসলাম বলেন, সকল শিক্ষককে ধন্যবাদ জানাচ্ছি আমাকে নির্বাচিত করার জন্য। আমরা সকল শিক্ষক বিশ্ববিদ্যালয় নিয়ে কাজ করে যাবো। আমাদের স্লোগান ছিল প্রগতির পথে সবাই একসাথে, আমরা এই স্লোগানকে সামনে রেখে একতাবদ্ধ হয়ে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে এবং শিক্ষকের মান-মর্যাদা অক্ষুণ্ণ রাখতে আমরা এক যুগে কাজ করে যাবো।

সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. সাইদুজ্জামান বলেন, "আমাদের আশা ছিলো আমরা তরুণ প্রজন্ম নিয়ে গড়া পুরো প্যানেলই জয়ী হবো। আশা করি আমাদের দেওয়া ১৯টি ইশতিহার এক বছরে মধ্যে পূরণ করতে পারব।"

নির্বাচন কার্যক্রম নিয়ে প্রধান নির্বাচন কমিশন অধ্যাপক ড. মো. আহসান হাবীব বলেন, সুষ্ঠু, সুন্দর ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ১০৭ জন ভোটারের মধ্যে ১০৫ জন অংশগ্রহণ করেছে।

এবার প্রগতিশীল শিক্ষক পরিষদ এবং সাধারণ শিক্ষক পরিষদ নামের দুইটি প্রধান প্যানেলে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে মোট নয়টি পদে দুটি প্যানেল থেকে আঠারো জনসহ স্বতন্ত্র প্রার্থী মিলে মোট ২০ জন প্রতিদ্বন্দ্বিতা করে। ভোটে অংশগ্রহণ করে ১০৫ জন শিক্ষক।

প্রসঙ্গত, এর আগে ২০২১ সালের শিক্ষক সমিতির সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছিলেন বুটেক্সের বর্তমান উপাচার্য অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান এবং সাধারণ সম্পাদক ড. মো. ফরহাদ হোসেন।


সর্বশেষ সংবাদ