জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শাহবাগে মশাল মিছিল

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শাহবাগে মশাল মিছিল
মশাল মিছিল   © সংগৃহিত

জ্বালানি তেলের দাম বৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে ও বর্ধিত দাম প্রত্যাহারের দাবিতে রাজধানীতে মশাল মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বিভিন্ন ছাত্র সংগঠন। 

শনিবার বিকালে সাড়ে ৬টার দিকে ‘নিরাপদ সড়ক আন্দোলনে’ন ব্যানারে রাজধানীর শাহবাগ মোড় আটকিয়ে প্রতিবাদ জানায় জানায় শিক্ষার্থীরা। এছাড়াও জাতীয় যাদুঘরের সামনে বিক্ষোভ সমাবেশ ও পরবর্তীতে মোটরবাইক নিয়ে মশাল মিছিল করে ছাত্র ফেডারেশন। একই সময়ে বিক্ষোভ সমাবেশ করে প্রগতিশীল ছাত্রজোট। 

এ সময় সংগঠনের নেতাকর্মীদের, ‘তেল ছাড়া সরকার, আর নাই দরকার’ ‘বিদ্যুৎ ছাড়া সরকার, আর নাই দরকার’ ‘তেলের দাম বাড়ায় যারা, বাংলাদেশের শত্রু তারা’ ‘আওয়ামী লীগ সরকার এই মুহূর্তে গদি ছাড়’ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়। 

এর আগে বিকেলে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে প্রতিবাদ সমাবেশ করে সংগঠনটি। মিছিল ও প্রতিবাদ সমাবেশে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি মশিউর রহমান খান রিচার্ড, সাধারণ সম্পাদক সৈকত আরিফ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবু রায়হান খান, ঢাকা মহানগর শাখার সভাপতি অনুপম রায় রূপক প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: এবার রেকর্ড ভাঙলো সোনার দাম

সমাবেশে মশিউর রহমান খান রিচার্ড বলেন, গতরাতে হঠাৎ করে দেশের মানুষ দেখলো, ডিজেল প্রেট্রোলের দাম ৫১ শতাংশ বেড়ে গেল। পেট্রোল পাম্পে তেল সংকটে নাভিঃশ্বাস পরিস্থিতি। জনগণের মনে ভয়াবহ অসন্তোষ। সেটা দেশব্যাপী ছড়িয়ে পড়েছে। মানুষকে রক্ত বেচে বেঁচে থাকতে হচ্ছে। 

তিনি বলেন, দেশে একটি সরকার আছে, তা আমরা দেখতে পাই না। ক্ষমতাকে ব্যবহার করে অস্ত্র দিয়ে কীভাবে ক্ষমতায় থাকা যায়, এরকমই একটি সরকার ক্ষমতায় আছে। মিথ্যাচার ক্ষমতাসীনদের মধ্যে ছড়িয়ে গেছে সর্বোচ্চ ক্ষমতাধর প্রধানমন্ত্রী পর্যন্ত। কয়েকদিন আগেই বললেন, আমাদের নাকি প্রেট্রোল অকটেন আমদানি করতে হয় না। অথচ, দেখলাম, রাতারাতি এগুলোর দাম বেড়ে গেল। কেন বাড়লো এই প্রশ্নের উত্তর কে দেবে? এর উত্তর কে দেবে? দেশে তো কোন জবাবদিহিতা নেই।


x

সর্বশেষ সংবাদ