নুরে আলমকে প্রথম শহীদ ঘোষণা করবে ছাত্রদল: শ্রাবণ

নুরে আলম ও শ্রাবণ
নুরে আলম ও শ্রাবণ  © টিডিসি ফটো

কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ বলেছেন, পুলিশের গুলিতে আহত হয়ে গত দুই-তিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন নুরে আলম। আজ তিনি কিছুক্ষণ আগে মৃত্যুবরণ করেছেন। গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে আমরা তাকে প্রথম শহীদ হিসেবে ঘোষণা করবো।

বুধবার (০৩ আগস্ট) রাজধানীর কম্পোর্ট হাসপাতালে মৃত নুরে আলমের লাশ গ্রহণ করতে এসে দ্যা ডেইলি ক্যাম্পাসকে দেয়া তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

শ্রাবণ বলেন, আমরা গত কয়েকদিন থেকে সরকারের কাছে তার উন্নত চিকিৎসার ব্যবস্থার জন্য দাবি জানিয়ে আসছিলাম। তারা তো চিকিৎসার ব্যবস্থা করেইনি বরং আমাদের সংগঠন থেকে যাতে ন্যূনতম চিকিৎসার ব্যবস্থা না করা যায়; সেটির চেষ্টা করেছে।

আরও পড়ুন: ছাত্রদল সভাপতির মৃত্যুর ঘটনায় হরতালের ডাক বিএনপির

এদিকে, ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমের মৃত্যুর ঘটনায় আগামীকাল বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালেরর ডাক দিয়েছে জেলা বিএনপি। বুধবার জেলা বিএনপির জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

নুরে আলমের মৃত্যুর ঘটনায় ছাত্রদলের কর্মসূচির বিষয়ে শ্রাবন বলেন, আমরা আপাতত তার নামাজের জানাজার প্রস্তুতি নিচ্ছি। এরপর তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করবো। পরে ছাত্রদল বসে সিদ্ধান্ত নেবে, কি কর্মসূচি দেয়া যায়। প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়ে দেব।


x