ছাত্রলীগের সম্মেলন কবে, জানা যাবে ৭ মে

ছাত্রলীগ
ছাত্রলীগের লোগো  © সংগৃহীত

ছাত্রলীগের ৩০তম সম্মেলন কবে নাগাদ হতে পারে সেটি আগামী ৭ মে জানা যেতে পারে। ওইদিন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা হওয়ার কথা রয়েছে। সভায় সভাপতিত্ব করবেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভার বিষয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এক সদস্য বলেন, কার্যনির্বাহী কমিটির সভা ডেকেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবনে এই সভা অনুষ্ঠিত হবে। সভায় আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ও অঙ্গ এবং সহযোগী সংগঠনগুলোর সাংগঠনিক বিষয়গুলো প্রাধান্য পাবে। তবে এখনো সভার কার্য বিবরণী প্রকাশ করা হয়নি।

গত ২ এপ্রিল আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে নতুন সদস্য সংগ্রহ ও সদস্য নবায়ন অনুষ্ঠানে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, আমাদের সহযোগী সংগঠন যাদের মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে, তাদেরও সম্মেলন অনুষ্ঠান করতে হবে এবং তাদেরও এ ব্যাপারে নির্দেশ দেওয়া যাচ্ছে। তার এই নির্দেশনার পর ছাত্রলীগের সম্মেলনের দাবি জোরালো হয়েছে।

আরও পড়ুন- ছাত্রলীগের সম্মেলন কবে?

২০১৮ সালের ৩১ জুলাই রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে সভাপতি ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক করে ছাত্রলীগের কমিটি দেয়া হয়। এর প্রায় এক বছর পর ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়। দুর্নীতি, অনিয়ম ও চাঁদাবাজির অভিযোগে সভাপতি ও সাধারণ সম্পাদক দুজনকেই অব্যাহতি দেয়া হয়। এরপর সংগঠনের দায়িত্ব নেন আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্য। তারা এখনও দায়িত্ব পালন করে যাচ্ছেন। ২০২০ সালের প্রতিষ্ঠাবার্ষিকীতে এ দুজনকেই ভারপ্রাপ্ত থেকে পূর্ণাঙ্গ সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তবে এ দুজনের বিরুদ্ধেও রয়েছে নানা অভিযোগ।


x