ধানকাটায় ছাত্রলীগ অংশ না নিলে দেশে খাদ্য সংকট দেখা দিত: ত্রাণমন্ত্রী

ছাত্রলীগ
ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে হতদরিদ্রদের মাঝে ছাত্রলীগের শীতবস্ত্র বিতরণ  © সংগৃহীত

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, করোনাকালীন সময়ে ছাত্রলীগের নেতাকর্মীরা যদি ধানকাটা কর্মসূচিতে অংশ না নিত, তাহলে দেশে খাদ্য সংকট দেখা দিত। দেশকে তারা বাঁচিয়েছে। বিশাল একটি কর্মকাণ্ড তারা পালন করেছে। এজন্য আজকে বাংলাদেশের কৃষকরাও আনন্দিত।

আরও পড়ুন: ছাত্রলীগের হল কমিটি দিতে জয়-লেখককে আল্টিমেটাম

বুধবার (১২ জানুয়ারি) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে হতদরিদ্রদের মাঝে ছাত্রলীগের শীতবস্ত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী বলেন, বিভিন্ন দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ ছাত্রলীগের সাহায্য-সহায়তা সর্বত্র প্রতীয়মান। এই সংগঠন প্রতিষ্ঠা লগ্ন থেকে দেশের অসহায় দরিদ্রদের জন্য সবসময় সাহায্য করে আসছে এমনকি যেকোনো আন্দোলন সংগ্রামে তাদের ভূমিকা অনন্য। নিজের জীবনকে বাজি রেখে সব সময় তারা কাজ করেছে।

আরও পড়ুন: ১০ পদের সবটিতেই আওয়ামীপন্থী শিক্ষকদের জয়

গরীবদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান কার্যক্রম করার জন্য বাংলাদেশ ছাত্রলীগকে তিনি ধন্যবাদ জানান।

এসময় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি। এছাড়া ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নেতারাসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: রোকেয়া হলে এক ছাত্রীর করোনা শনাক্ত, ৫ রুমেমেট কোয়ারেন্টিনে


মন্তব্য

x