লাইফ সাপোর্টে আকিব, সুস্থতার জন্য সকলের দোয়া চাইলেন বাবা

ধবধবে সাদা ব্যান্ডেজের ওপর লেখা, ‘হাড় নেই, চাপ দেবেন না।’ নিচে একটা বিপজ্জনক চিহ্নও এঁকে দেওয়া হয়েছে। চোখও সাদা ব্যান্ডেজে ঢেকে দেওয়া হয়েছে আকিবের
ধবধবে সাদা ব্যান্ডেজের ওপর লেখা, ‘হাড় নেই, চাপ দেবেন না।’ নিচে একটা বিপজ্জনক চিহ্নও এঁকে দেওয়া হয়েছে। চোখও সাদা ব্যান্ডেজে ঢেকে দেওয়া হয়েছে আকিবের  © সংগৃহীত

চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে গুরুতর আহত মাহাদি আকিবকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। আজ রবিবার দুপুরে আকিবকে আইসিইউতে দেখতে আসেন চমেক অধ্যক্ষ ও হাসপাতালের পরিচালক। তার চিকিৎসায় বিশেষজ্ঞদের নিয়ে সাত সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ন কবির।

তিনি বলেন, আকিবের অবস্থা গতকালের চেয়ে কিছুটা উন্নতি হয়েছে। তার চিকিৎসার জন্য সার্জারি, নিউরো সার্জারি, মেডিসিনসহ বিভিন্ন বিভাগের প্রধানদের নিয়ে সাত সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তারাই চিকিৎসা দেবেন। 

তিনি আরও বলেন, লাইফ সাপোর্টে রেখেই আকিবকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার অবস্থা উন্নতির দিকে। আরও উন্নতি হলে লাইফ সাপোর্ট খুলে নেওয়া হবে।

এদিকে, ছেলের এই দু:সংবাদের কথা শুনে কুমিল্লা থেকে চমেক হাসপাতালে ছুটে আসেন বাবা গোলাম ফারুক মজুমদার। কুমিল্লা জেলা স্কুলের এই শিক্ষক বলেন, আকিব খুব মেধাবী ছাত্র, আমার স্বপ্ন ছেলেকে ডাক্তার বানাব। কিন্তু ডাক্তার হতে এসে ছেলে এখন আইসিইউতে। তার সুস্থতার জন্য সবার কাছে দোয়া চাই।

এর আগে গত শুক্রবার রাতে মেডিকেল কলেজ হোস্টেলে দুই পক্ষের কথা-কাটাকাটি হয়েছিল। এর জের ধরে গতকাল শনিবার সকাল ৯টার দিকে দুই পক্ষের সংঘর্ষ হয়। এতে মাহফুজুল হক, নাইমুল ইসলাম ও আকিব নামে তিনজন আহত হন।

এ ঘটনায় পাঁচলাইশ থানায় ১৬ জনের নাম উল্লেখ করে আরও ৬ থেকে ৭ অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করে মামলা করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী ছাত্রলীগ নেতা তৌফিকুর রহমান। এর মধ্যে এজাহারভুক্ত দুজনকে রাতেই হাসপাতালের গেট থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সংঘর্ষের জেরে চট্টগ্রাম মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে শনিবার বিকেল ৫টার মধ্যে হোস্টেল ত্যাগের নির্দেশ দেয় কর্তৃপক্ষ। পরিস্থিতি স্বাভাবিক রাখতে গতকাল থেকে চমেক হোস্টেল ও হাসপাতাল প্রাঙ্গণে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলে জানান পাঁচলাইশ থানার ওসি জাহেদুল কবির।

আকিব গোল্ডেন জিপিএ ফাইভ পেয়ে এসএসসি পাশ করেছে কুমিল্লা জেলা স্কুল থেকে। আর নটরডেম কলেজ থেকে এইচএসসিতেও গোল্ডেন জিপিএ ফাইভ পেয়েছে। এরপর ভর্তি পরীক্ষা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তি হয়। 

তার বাবা গোলাম ফারুক মজুমদার বলেন, আল্লাহর মেহেরবানি ছাড়া আর কিছু বলার নেই। আমি দেশবাসীর কাছে আকিবের জন্য দোয়া চাই। যেন আমার ছেলে আকিব দ্রুত সুস্থ হয়ে উঠে স্বাভাবিকভাবে পড়ালেখা চালিয়ে যেতে পারে। যা ঘটে গেছে, তা তো আর ফিরে আসবে না। যারা এ ধরনের ঘটনা ঘটিয়েছে তাদের শাস্তি চাই। 

তিনি আরও বলেন, মেডিকেল কলেজ হচ্ছে প্রফেশনাল লেখাপড়ার জায়গা। এখানে ছাত্ররা সবাই আসে পাঁচ বছর লেখাপড়া করে, সবাই পাশ করে ডাক্তার হওয়ার জন্য। পড়ালেখা করে ছেলে-মেয়েরা ডাক্তার হবে, এটাই সব মা-বাবার প্রত্যাশা। ছেলেরা এসে রাজনৈতিক দলের ছত্রছায়ায় নিজেরাই মারামারি করে। রাজনৈতিক দলের দোষ আমি দেখব না। ছাত্ররা নিজেদের স্বার্থটাই বড় করে দেখে। গ্রুপিং করে নিজেদের মধ্যে মারামারি করে।


সর্বশেষ সংবাদ