গাছ কাটার প্রতিবাদে সোহরাওয়ার্দী উদ্যানে বৃক্ষরোপণ

গাছ রোপন
সোহরাওয়ার্দী উদ্যানে বৃক্ষরোপণ কর্মসূচি  © সংগৃহীত

রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে গাছ কাটার প্রতিবাদে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের থেকে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করা হয়। সোহরাওয়ার্দী উদ্যানসহ সারাদেশে ১৬ কোটি গাছ লাগানোর লক্ষ্যে এই বৃক্ষরোপণ কর্মসূচি চলবে।

সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে, “আমরা ধ্বংসের বিরুদ্ধে, সৃষ্টির পক্ষে। সোহরাওয়ার্দী উদ্যানে যতগুলো গাছ কাটা হয়েছে তার সমপরিমাণ বা তার বেশি গাছ পর্যায়ক্রমে এখানে রোপন করা হবে। স্বৈরাচারী-ফ্যাসীবাদী সরকার সর্বত্রই ধ্বংসযজ্ঞ চালাচ্ছে। সরকারের সর্বগ্রাসী প্রকল্প বন, নদী, পাহাড়, মানুষের নিরাপত্তা কেড়ে নিয়েছে।”

আজ ৭ মে (শুক্রবার) সোহরাওয়ার্দী উদ্যানে গাছ কাটার প্রতিবাদে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের পক্ষ থেকে বছরব্যাপী এক বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

আম, কাঁঠাল, জাম, আতা, তেঁতুল, জাম্বুরাসহ দেশীয় বিভিন্ন প্রজাতির গাছ লাগানো হয়। ছাত্র ফেডারেশনের পক্ষ থেকে সারাদেশের সকল মানুষকে এই বর্ষায় অন্তত একটি করে গাছ লাগানোর আহবান জানানো হয়।

আজকের এই বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাহিদ সুজন, দপ্তর সম্পাদক এম এইচ রিয়াদ, কেন্দ্রীয় সদস্য মির্জা ফখরুল ইসলাম, ঢাকা মহানগর শাখা সম্পাদক রূপক রায়, কুমিল্লা জেলা শাখার আহ্বায়ক তানভীর আলম, মিরপুর শাখার সংগঠক শাকিল হোসেন, ঢাকা মহানগর শাখার নেতা হাসান আল মেহেদী ও নিসাদ আঞ্জুম নিশী, নারী সংহতির সদস্য রেক্সোনা পারভীন সুমি, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি প্রমুখ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ