ঢাবি ছাত্রলীগ নেতাকে হেনস্তা, আরেক আসামি গ্রেপ্তার

ছাত্রলীগ নেতা আফজাল খান
ছাত্রলীগ নেতা আফজাল খান  © ফাইল ফটো

হেফাজতে ইসলামকে নিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে সুনামগঞ্জের ধরমপাশায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগ নেতা আফজাল খানকে হেনস্তা ও আটকে রাখার ঘটনায় মামলায় আরও একজন আসামি গ্রেপ্তার করেছে পুলিশ। তার নাম মৌলা মিয়া (৩৫)।

শনিবার (১৭ এপ্রিল) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে সুনামগঞ্জের ধরমপাশা উপজেলার জয়শ্রী বাজার থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। তার বাড়ি উপজেলার বাদে হরিপুর গ্রামে।

ভুক্তভোগী আফজাল খানের বাড়ি উপজেলার জয়শ্রী ইউনিয়নের মহেশপুর গ্রামে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী। তিনি ঢাবি ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-সম্পাদক।

আরও পড়ুন ঢাবি ছাত্রলীগ নেতাকে হেনস্তা মামলায় আ. লীগ নেতাসহ গ্রেপ্তার ২

পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার মহেশপুর গ্রামের বাসিন্দা আফজাল খান গত ২৯ মার্চ দুপুরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে হেফাজতে ইসলামের সহিংসতার ছবি দিয়ে একটি পোস্ট দেন। স্থানীয় কয়েকজন এটি স্ক্রিনশট দিয়ে রাখেন। ৬ এপ্রিল বিকেলে আফজাল জয়শ্রী বাজারে যান। তখন জয়শ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (সদ্য বহিষ্কৃত) আবুল হাশেম আলমের ছেলে আল মুজাহিদ (২৫) তাঁকে হেনস্তা করেন। ৩০ থেকে ৪০ জন লোক নিয়ে তাঁকে ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে আটক করে রাখা হয়। ঘটনার পরের দিন আল মুজাহিদ ও তাঁর বাবাসহ ২৯ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ২০ থেকে ২৫ জনকে আসামি করে আফজাল খান ধরমপাশা থানায় মামলা করেন।

এই মামলায় আল মুজাহিদের বাবা আবুল হাশেম আলম ও মো. রফিককে গ্রেপ্তার করে পুলিশ। মৌলা মিয়াকে নিয়ে এই মামলায় এখন পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে ধরমপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালেদ চৌধুরী বলেন, গ্রেপ্তার মৌলা মিয়াকে আদালতে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের জন্য অভিযান চলছে।


সর্বশেষ সংবাদ